সংস্থার নামে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে কক্ষ বরাদ্দ নয়।

তৃনমূল পর্যায়ে জনসাধারণকে Onle Stop Service প্রদানের লক্ষ্যে পর্যায়ক্রমে সকল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণ করা হচ্ছে। স্থানীয় সরকার (ইউনিয় পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৬৩, তৃতীয় তফসীল এবং অনুমোদিত প্লান অনুযায়ী বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ/দপ্তরসমূহের মাঠ পর্যায় অফিসের জন্য ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে নিম্নরূপ কক্ষের সংস্থান রাখা হয়েছে 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়

স্থানীয় সরকার বিভাগ

ইউপি-২ শাখা

www.lgd.gov.bd

স্মারক নং-৪৬.০১৮.০৩২.০০.০০.০৬৫.২০১৭.৩৩৭; ০৩ সেপ্টেম্বর ২০২০

 

বিষয়: ইউনিয় পরিষদ কমপ্লেক্স ভবনে কক্ষ বরাদ্দ প্রদান সংক্রান্ত।

উপর্যযুক্ত বিষয় ও সূত্রোক্ত স্মারকের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, তৃনমূল পর্যায়ে জনসাধারণকে Onle Stop Service প্রদানের লক্ষ্যে পর্যায়ক্রমে সকল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণ করা হচ্ছে। স্থানীয় সরকার (ইউনিয় পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৬৩, তৃতীয় তফসীল এবং অনুমোদিত প্লান অনুযায়ী বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ/দপ্তরসমূহের মাঠ পর্যায় অফিসের জন্য ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে নিম্নরূপ কক্ষের সংস্থান রাখা হয়েছে:

  • মূল অংশে চেয়ারম্যান-১টি, সদস্য ও সদস্যা -১টি, ইউপি সচিব-১টি, সভাকক্ষ-১টি।
  • সম্প্রসারিত অংশে কৃষি সম্প্রসারণ -১টি পশু সম্পদ -১টি, আনসার-১টি, ডিপিএইচই-১টি, বিআরডিপি-১টি, শিক্ষা-১টি, এলজিইডি-১টি, পরিদর্শন-১টি।

০২। উল্লিখিত মন্ত্রণালয়/বিভাগ/সংস্থাসমূহের মাঠ পর্যায়ের প্রাধিকারভূক্ত অফিস ব্যতিরেকে স্থানীয় সরকার (ইউনিয় পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৬৩ তৃতীয় তফসিল এবং অনুমোদিত প্লাস অনুযায়ী অন্য কোনো মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থার নামে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে কক্ষ বরাদ্দ প্রদানের সুযোগ নেই।

০৩। এতাবস্থায়, ইউনিয়ন পরিষদের কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত প্রাধিকারভূক্ত অফিস ব্যতিরেকে অন্য কোনো প্রতিষ্ঠানকে কক্ষ বরাদ্দ না দেওয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

(মো: আকবর হোসেন)

সিনিয়র সহকারী সচিব

ফোন: ৯৫১৪১৯০

 

অন্য কোন বিভাগ/সংস্থার নামে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে কক্ষ বরাদ্দ নয়: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.