VAT Deduction Authority । কর্তনকৃত ভ্যাট যথাসময়ে জমা না দিলে ব্যক্তিগত জরিমানা গুনতে হবে?

উৎসে মূল্য সংযোজন কর কর্তন ও আদায় বিধিমালা, ২০২০ এর অনুচ্ছেদ ৮ এ বলা হয়েছে ভ্যাট জমা না দেওয়ার সুদ ও দন্ড প্রদান সংক্রান্ত বিধান।

৮। সুদ, দন্ড ইত্যাদি।-(১) উৎসে কর কর্তনকারী সত্তা এবং সরবরাহকারী উৎসে কর কর্তন এবং সরকারি কোষাগারে জমা প্রদানের জন্য যৌথ ও পৃথকভাবে দায়ী থাকিবে।

(২) উৎসে কর্তনের দায়িত্ব থাকা সত্ত্বেও মূসক কর্তন করা না হইলে উক্ত অর্থ ষান্মাসিক ২% সুদসহ তাহার নিকট হইতে এমণভাবে আদায় করা হইবে, যেন তিনি পণ্য বা সেবা সরবরাহকারী। উৎসে কর্তন করিবার পর সরকারি কোষাগারে যথাসময়ে জমা প্রদান করা না হইলে আইনের ধারা ৮৫ এর উপ-ধারা (১ক) মোতাবেক উৎসে কর্তনকারী ব্যক্তিকে সংশ্লিষ্ট মূসক কমিশনার ২৫,০০০(পচিঁশ) হাজার টাকা মাত্র) ব্যক্তিগত জরিমানা আরোপ করিতে পারিবেন। উৎসে মূসক কর্তন ও জমাদানে ব্যর্থতার জন্য পন্য বা সেবা সরবরাহকারী এবং গ্রহণকারী উভয়ে সমানভাবে দায়ী হইবেন।

২০২০-২০২১ অর্থ বছরের ভ্যাট কর্তন তালিকা.pdf

উৎসে মূল্য সংযোজন কর কর্তন ও আদায় বিধিমালা, ২০২০ : ডাউনলোড

উৎসে মূল্য সংযোজন কর আদায় বিধিমালা ২০২১

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2976 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *