কর্মকর্তাদের বাংলা নববর্ষ ভাতার ibas++ এর মাধ্যমে অনলাইনে দাখিল করতে হয়। গত ০১ এপ্রিল হতে অনলাইনে নববর্ষ ভাতার বিল দাখিল করা যাচ্ছে। অনলাইনে নববর্ষ ভাতার বিল দাখিল করার পর যদি আপনার বিলে টোকেন নম্বর না পড়ে তবে আপনার দাখিলকৃত বিলটি আপনার দপ্তরের ডিডিও মডিউলে আটকে আছে। ডিডিও কর্তৃক বিল Send করতে হবে।

আমরা নববর্ষ বিল সাবমিট করলে আইবাস স্ট্যাটাস দেখাবে “Bill submitted by SDO” সাথে বিলের টোকেন নম্বরসহ একটা sms মোবাইলে পেয়ে যাবেন।

তারপর এই বিলটা DDO কর্তৃক নীচের ছবির মার্ক করা “online bill sending(others)” থেকে ফরোওয়ার্ড করলে আপনার আইবাসে স্ট্যাটাস দেখাবে “Bill submitted by DDO”..। আমার মতো যারা “Bill submitted by DDO” স্ট্যাটাস নিয়ে বসে আছেন আমাদের এরপর আর কিছু করার নাই।

bangla new year Bill

বিলটা এখন সংশ্লিষ্ট একাউন্টস অফিসের মডিউলে পৌঁছে গেছে। এখন ওনারা সেটা রিসিভ করলেই আমাদের নববর্ষ বিল হবে। আশা করি নববর্ষের আগে সংশ্লিষ্ট একাউন্টস অফিস নববর্ষ বিলগুলি নিস্পত্তি করে ফেলতে পারবেন। ততদিন শুধু অপেক্ষা আর অপেক্ষা।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2959 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *