আন্ত:জেলাসহ সব ধরনের গণপরিবহন চলাচল সংক্রান্ত।

কোনভাবেই সংশ্লিষ্ট মোটরযানের রেজিস্ট্রেশন সার্টিফিকেটে উল্লিখিত মোট আসন সংখ্যার অর্ধেকের (৫০%) বেশি যাত্রী বহন করা যাবে না; কোনোভাবেই সমন্বয়কৃত (বিদ্যমান ভাড়ার ৬০% বৃদ্ধি) অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)

ঢাকা-১২১২

নম্বর: ৩৫.০৩.০০০০.০০৩.৯৯.০০১.১৯.২৭০; তারিখ: ০৬ জুন ২০২১

জরুরি বিজ্ঞপ্তি

বিষয়: আন্ত:জেলাসহ সব ধরনের গণপরিবহন যথাযথ স্বাস্থ্য বিধি প্রতিপালন সাপেক্ষে চলাচল সংক্রান্ত।

করোনা ভাইরাসজনিত (কোভিড-১৯) পরিস্থিতি অবনতির কারণে মন্ত্রিপরিষদ বিভাগের ১১ এপ্রিল ২০২১ তারিখের ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০৩.২০.১১৮ ও ১২ এপ্রিল ২০২১ তারিখের ৩৫.০০.০০০০.০০৮.১৮.০০৪.১৫.৪৩৬ নং পত্রের ধারাবাহিকতায় ১২ এপ্রিল ২০২১ তারিখের ৩৫.০০.০০০০.০০৮.১৮.০০৪.১৫.৫৩০ নং পত্রের নির্দেশনা মোতাবেক ০৬ জুন ২০২১ তারিখ মধ্যরাত হতে ১৬ জুন ২০২১ তারিখ মধ্যরাত পর্যন্ত আন্ত:জেলাসহ সব ধরনের গণপরিবহন নিম্নোক্ত শর্তসাপেক্ষে চলাচল করতে পারবে:

১। কোনভাবেই সংশ্লিষ্ট মোটরযানের রেজিস্ট্রেশন সার্টিফিকেটে উল্লিখিত মোট আসন সংখ্যার অর্ধেকের (৫০%) বেশি যাত্রী বহন করা যাবে না;

২। কোনোভাবেই সমন্বয়কৃত (বিদ্যমান ভাড়ার ৬০% বৃদ্ধি) অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না।

৪। ট্রিপের শুরু ও শেষে জীবানুনাশক দিয়ে গাড়ি জীবানুমুক্তকরণ করতে হবে।

০৫। পরিবহন সংশ্লিষ্ট মোটরযান চালক, অন্যান্য শ্রমিক কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে।

বিআরটিএ

০২। করোনা সংক্রান্ত বিস্তার রোধে সরকারে

 

গণপরিবহন চলাচল করবে: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.