সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও পরিচালনা করার দায়িত্ব মহাপরিচালক মহোদয়ের নিকট থাকলেও বর্তমানে তা বিভাগীয় উপ পরিচালক, প্রাথমিক শিক্ষা এবং জেলা শিক্ষা অফিসারের নিকট অর্পন করা হয়েছে। এতে করে নিয়োগকারী কর্তৃপক্ষকে বিষয়টি দেখভাল করতে হবে না এবং এটি নিষ্পত্তি আরও সহজ হল।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

তদন্ত ও শৃঙ্খলা

www.mopme.gov.bd

স্মারক নম্বর: ৩৮.০০.০০০০.০০৪.২৭.০০১.১৮-৩২৩ তারিখ:  ১৪ জুলাই ২০২২

বিষয়: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও পরিচালনা সংক্রান্ত। 

সূত্র: প্রাশিঅ-এর স্মারক নং-৩৮.০১.০০০০.৪০০,৯৯.০১৫.২১.২৯, তারিখ: ০৬ জুন ২০১২।

উপযুক্ত বিষয়ে সূত্রোক্ত পত্রের প্রেক্ষিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও পরিচালনা করার দায়িত্ব সংশ্লিষ্ট বিভাগীয় উপ পরিচালক, প্রাথমিক শিক্ষা-এর উপর এবং সহকারী শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও পরিচালনা করার দায়িত্ব সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের উপর অর্পণ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

২। বর্ণিত অবস্থায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজ ও পরিচালনা করার দায়িত্ব যথাক্রমে সংশ্লিষ্ট বিভাগীয় উপপরিচালক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের উপর নির্দেশক্রমে অর্পণ করা হলাে।

মােঃ ফজলুর রহমান

সিনিয়র সহকারী সচিব

ফোন: +৮৮০২২২৩৩৮৫৭৭৭

 

প্রাথমিকের শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও পরিচালনা ক্ষমতা জেলা শিক্ষা অফিসারের নিকট অর্পন আদেশ ২০২২: ডাউনলোড 

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3023 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *