ঝুকিঁ ভাতা সম্পর্কে জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর অনুচ্ছেদ ৩০ এর বিধান নিম্নরূপ “৩০। ঝুকিঁ ভাতা।-(১) ৩০ জুন ২০১৫ তারিখে র‌্যাপিড একশান ব্যাটালিয়ন (র‌্যাব), ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপি, কোস্টগার্ড এবং কারা অধিদপ্তর -এর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্মচারী সর্বশেষ যে পরিমাণ (টাকা অংকে) ঝুকিঁ ভাতা (প্রযোজ্য ক্ষেত্রে ভাতা বাবদ আহরণ করিতেন,

সেই পরিমানের সহিত সামঞ্জস্য রাখিয়া একটি নির্দিষ্ট পরিমাণ ভাতা (পদভিত্তিক) অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগের ১৮/১০/২০১৫ খ্রি: তারিখের যথাক্রমে ০৭.০০. ০০০০. ১৭৩. ৪৪. ০৫৮. ১৫. ৮১. ০৭. ০০. ০০০০ .১৭৩ .৪৪. ০৫৮. ১৫. ৮৩; ০৭.০০. ০০০০.১৭৩. ৪৪.০৫৮ .১৫.৮৪; ০৭.০০. ০০০০. ১৭৩.৪৪ .০৫৮. ১৫.৮৫ এবং ০৭.০০. ০০০০.১৭৩ .৪৪.০৫৮ .১৫.৮৬ নং স্মারক অনুযায়ী ভাতা হিসাবে পাইতে থাকিবেন, জাতীয় বেতনস্কেল ২০১৫ এর সহিত ১ জুলাই ২০১৫ বা পরবর্তী সময়ে বেতনের শতাংশ হিসাবে এই ভাতার হার বা পরিমাণ নির্ধারিত হইবে না।

কোস্টগার্ড ও র‌্যাব এ যাঁহারা প্রেষণে নিয়োজিত হইবেন তাঁহারা নিজ বাহিনীর জন্য নর্ধিারিত ঝুকিঁভাতা বা বিশেষ ভাতা কিংবা প্রতিরক্ষা সার্ভিস ভাতা (কেবল প্রযোজ্য ক্ষেত্রে) প্রাপ্য হইবেন না।”

অর্থ বিভাগের প্রবিধি অনুবিভাগের প্রবিধি-৩ অধিশাখার প্রজ্ঞাপন নং-০৭.০০.০০০০.১৭৩.৪৪.০১৮.১৪.১০২, তারিখ: ২৩ অক্টোবর, ২০১৭ এর দ্বারা সুন্দরবণ পূর্বে ও পশ্চিম বন বিভাগের সাংগঠনিক কাঠামোভূক্ত কর্মরত কর্মচারীদের ৩০% হারে ঝুকিঁ ভাতা প্রদান করা হয়। এই ঝুকি ভাতা ৩০ জুন ২০১৫ তারিখের পরে নিয়োগকৃত, পদোন্নতিপ্রাপ্ত এবং উচ্চতর গ্রেড প্রাপ্ত কর্মচারীগণ জাতীয় বেতন স্কেল, ২০০৯ এর অনুরূপ মূল স্কেলের ভিত্তিতে ৩০% হারে ভাতা প্রাপ্য হইবেন।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *