মন্ত্রণালয়, দপ্তর বা অধিদপ্তরের যে সকল কর্মকর্তা বা কর্মচারী শ্রান্তি বিনোদন ভাতা প্রাপ্তি ও ছুটি মঞ্জুরীর আবেদন করেন, তাদের বেশিরভাগ আবেদনপত্রই ত্রুটিপূর্ণ। বিগত শ্রান্তি বিনোদন ছুটির আদেশের কপি সংযুক্ত করে দিতে হবে। শ্রান্তি বিনোদন-ভাতা প্রাপ্তি ছুটি মঞ্জুরের আবেদনের ক্ষেত্রে যে সকল তথ্য উল্লেখ থাকা জরুরী তা নমুনা উল্লেখ পূর্বক তুলে ধরা হলো। 

বরাবর

মহাপরিচালক

তথ্য ও যোগাযোগ অধিদপ্তর

আগারগাঁও, ঢাকা।

মাধ্যম: যথাযথ কর্তৃপক্ষ।

বিষয়: শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা মঞ্জুরীর আবেদন।

মহোদয়,

সবিনয় নিবেদন এই যে, আমি নিম্নস্বাক্ষরকারী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের গত ১৪/০৭/২০১৫ খ্রি: তারিখ হতে কর্মরত আছি। বিশেষ প্রয়োজনে শ্রান্তি বিনোদন ছুটিসহ ভাতার জন্য আবেদন জানাচ্ছি। প্রার্থিত ছুটির তারিখসহ প্রয়োজনীয় তথ্যাদি নিম্নে পেশ করা হলো:

১। নাম ও পদবী: রোকাইয়া তানজিলা ও সহকারী প্রোগ্রামার

২। সরকারি চাকুরিতে যোগদানের তারিখ: ১৪-০৭.২০১৫ খ্রি:

৩। জন্ম তারিখ: ১৯-১০.১৯৮৭ খ্রি:

৪। বর্তমান মূল বেতন ও পরবর্তী বেতন বৃদ্ধির তারিখ: ২৬,৭৬০/- ও তারিখ: ০১-০৭-২০১৯ খ্রি:

৫। পূর্বে শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা মঞ্জুরীর তারিখ: পাইনি। (উল্লেখ করতে হবে)

৬। পূর্বের আবেদনের তারিখ: প্রযোজ্য নয় (জানা থাকলে দিয়ে দেওয়া)।

৭। বর্তমান বছরে যে তারিখ হতে শ্রান্তি ও বিনোদন ছুটি চাওয়া হয়েছে: ১৬-০৮-২০১৮ হতে ৩০-০৮-২০১৮ খ্রি: পর্যন্ত বা ছুটি ভোগের তারিখ হতে ১৫ দিন।

অতএব, মহোদয়ের নিকট আবেদন এই যে, আমাকে ৩ (তিন) বছর পূর্তি উপলক্ষ্যে আগামী ১৬/০৮/২০১৮ খ্রি: তারিখ হতে ৩০/০৮/২০১৮ খ্রি: তারিখ পর্যন্ত অথবা ছুটি ভোগের তারিখ হতে ১৫ (পনের) দিনের শ্রান্তি বিনোদন ছুটিসহ ১ (এক) মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ভাতা হিসাবে মঞ্জুরী প্রদানের জন্য আপনার সদয় মর্জি হয়।

আপনার একান্ত অনুগত

তারিখ:

রোকাইয়া তানজিলা

সহকারী প্রোগ্রামার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর

শৈলকুপা, ঝিনাইদহ।

উপরোক্ত আবেদনপত্রটির PDF Format সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা মঞ্জুরীর জন্য আবেদন পত্র ও অন্যান্য যে সকল কাগজপত্র প্রমানক সহ: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2986 posts and counting. See all posts by admin

4 thoughts on “Rest and Recreation Leave Application । শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা মঞ্জুরীর জন্য আবেদনপত্র নমুনা

  • good

  • আমি ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল , আগারগাঁও , ঢাকা-১২০৭ এ সিনিয়র স্টাফ নার্স পদে নিযুক্ত আছি । আমি সরকারি চাকুরিতে যোগদান করি ১৩-০৫-২০২০ ইং তারিখে। আগামি ১৩-০৫-২০২৩ ইং তারিখে আমার সরকারি চাকুরির মেয়াদ ৩ বছর পূর্ণ হবে। সে হিসাবে আমি আগামী ১৩-০৫-২০২৩ ইং তারিখ হতে শ্রান্তি বিনোদনের ছুটি প্রাপ্য হই। কিন্তু আমার মাতৃত্বকালীন ছুটি শেষ হবে আগামী ১৩-০৬-২০২৩ সালে । এমন্তবস্তায় আমার প্রশ্ন

    ১। শ্রান্তি বিনোদন ছুটির জন্য কবে নাগাত আবেদন করবো।
    ২। শ্রান্তি বিনোদন ছুটির সময়কাল কত থেকে দিলে ভালো হয় ।

  • এতে আপনার শ্রান্তি বিনোদন ছুটি পিছিয়ে যাবে। তবে আপনি আপনার জন্ম তারিখের সাথে ৫৯ যোগ করে পেনশনকাল নির্ণয় করে দেখুন শ্রান্তি ও বিনোদন ছুটি পেছানো সর্বশেষ শ্রান্তি ও বিনোদন ছুটি পিছিয়ে ক্ষতিগ্রস্ত হউন কিনা। যদি না হউন তবে ছুটি শেষে শ্রান্তি বিনোদন তারিখ আপনার ইচ্ছামত ইচ্ছুক অনুযায়ী সেট করে আবেদন করুন।

  • Pingback:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *