স্থানীয় সরকার বিভাগের অধ:স্তন অফিসে সচিব নাম পরিবর্তন!

মন্ত্রিপরিষদ বিভাগের ২৩.১০.২০১৯ তারিখের ০৪.০০.০০০০.৪২৩.৩৫.০০৩.১৫.৮৫ নং পরিপত্র মোতাবেক স্থানীয় সরকার বিভাগের অধ:স্তন অফিসের পদনাম ও পদবি সৃজনের ক্ষেত্রে সরকারি পদনাম ও পদবি সহকারী সচিব, উপসচিব, যুগ্নসচিব, অতিরিক্ত সচিব, সচিব ও সিনিয়র সচিব যেন ব্যবহার না হয়

এবং এ সকল পদনামের পরিবর্তে অন্য কোন পদনাম ব্যবহার বিষয়ে করণীয় নির্ধারণের জন্য স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মহোদয়ের সভাপতিত্বে গত ২০/০৩/২০২১ খ্রি: তারিখে সভা অনুষ্ঠিত হয়। উক্ত তারিখের মধ্যে তাঁর মতামত পাওয়া না গেলে ধরে নেয়া হবে যে, প্রস্তাবিত পদনামের বিষয়ে তাঁর কোন মতামত নেই।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়

স্থানীয় সরকার বিভাগ

পৌর-১ শাখা

www.lgd.gov.bd

স্মারক নং-৪৬.০০.০০০০.০৬৩.৩১.০১৯.১৫.২১৩; তারিখ: ২২ মার্চ ২০২১

বিষয়: মন্ত্রিপরিষদ বিভাগের পরিপত্র মোতাবেক স্থানীয় সরকার বিভাগের অধ:স্তন অফিসের পদনাম ও পদবি সৃজনের ক্ষেত্রে সরকারি পদনাম ও পদবি সহকারী সচিব, উপসচিব, সচিবের পদনামের পরিবর্তে অন্য কোন পদনাম ব্যবহার সংক্রান্ত।

সূত্র: মন্ত্রিপরিষদ বিভাগের স্মারক নং-০৪.০০.০০০০.৪২০.৩৫.০০৩.১৫.৮৫ তারিখ: ২৩.১০.২০১৯

উপর্যুক্ত বিষয় ও সূত্রস্থ পত্রের পরিপ্রেক্ষিতে আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, মন্ত্রিপরিষদ বিভাগের ২৩.১০.২০১৯ তারিখের ০৪.০০.০০০০.৪২৩.৩৫.০০৩.১৫.৮৫ নং পরিপত্র মোতাবেক স্থানীয় সরকার বিভাগের অধ:স্তন অফিসের পদনাম ও পদবি সৃজনের ক্ষেত্রে সরকারি পদনাম ও পদবি সহকারী সচিব, উপসচিব, যুগ্নসচিব, অতিরিক্ত সচিব, সচিব ও সিনিয়র সচিব যেন ব্যবহার না হয় এবং এ সকল পদনামের পরিবর্তে অন্য কোন পদনাম ব্যবহার বিষয়ে করণীয় নির্ধারণের জন্য স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মহোদয়ের সভাপতিত্বে গত ২০/০৩/২০২১ খ্রি: তারিখে সভা অনুষ্ঠিত হয়।

০২। উক্ত সভায় মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক স্থানীয় সরকার বিভাগের অধস্তন অফিসের পদনাম ও পদবি সৃজনের ক্ষেত্রে সরকারি পদনাম ও পদবি সহকারী সচিব, উপসচিব, সচিবের পরিবের্ত নিম্নোক্ত ছকে উল্লিখিত পদনামসমূহ উপস্থাপন করা হয়:

০১। সচিব পদ পরিবর্তিত হয়ে সচিব-জেনারেল ম্যানেজার, নির্বাহী কর্মকর্তা করা হয়েছে।

২। উপসচিব পদ পরিবর্তিত হয়ে উপসচিব-ডেপুটি জেনারেল ম্যানেজার করা হয়েছে।

৩। পৌরসভা সচিব কে পৌর নির্বাহী কর্মকর্তা করা হয়েছে।

৪। জেলা পরিষদ সচিবকে নির্বাহী কর্মকর্তা।

৫। ইউনিয়ন সচিব কে ইউনিয়ন প্রশাসনিক কর্মকর্তা করা হয়েছে। (বিস্তারিত জানতে আদেশ দেখুন)

০৩। এমতাবস্থায় আগামী ৩১/০৩/২০২১ খ্রি: তারিখে মধ্যে বর্ণিত ছকে প্রস্তাবিত পদনাম বিষয়ে মতামত প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

০৪। উক্ত তারিখের মধ্যে তাঁর মতামত পাওয়া না গেলে ধরে নেয়া হবে যে, প্রস্তাবিত পদনামের বিষয়ে তাঁর কোন মতামত নেই।

(মোহাম্মদ ফারুক হোসেন)

উপসচিব

ফোন: ৯৫১৪১৪২

স্থানীয় সরকার বিভাগের অধ:স্তন অফিসে সহকারী সচিব, উপসচিব, সচিবের পদনাম পরিবর্তনের প্রস্তাব: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.