সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসা গ্রহনের উৎসাহ।

সরকারি কর্মকর্তা/ কর্মচারী এবং তাঁদের পরিবারবর্গকে সরকারি কর্মচারি হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকায় সেবা গ্রহণের জন্য উৎসাহিত করা এবং এ তথ্যাদি তাঁর মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর/দপ্তরসমূহে/কার্যালয়ে অবহিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়

কল্যাণ শাখা

www.mopa.gov.bd

নং-০৫.০০.০০০০.১২৩.১৮.০৪৭.২০.৬৪০; তারিখ: ১৬ জুলাই ২০২০

বিষয়: সরকারি কর্মচারী হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকায় করোনা (কোভিড-১৯) চিকিৎসা সেবা গ্রহণে সরকারি কর্মচারীদের উৎসাহিত করা।

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে সবিনয়ে জানানো যাচ্ছে যে, করোনা (কোভিড-১৯) আক্রান্ত সরকারি কর্মচারীদের নমুনা পরীক্ষা ও চিকিৎসার জন্য সরকারি কর্মচারী হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকাকে করোনা (কোভিড-১৯) ডেডিকেটেড হাসপাতালে রুপান্তর করা হয়েছে। নমুনা পরীক্ষার জন্য Real Time PCR System মেশিন স্থাপন করা হয়েছে এবং নমুনা পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। করোনায় আক্রান্ত রোগীর চিকিৎসা উপযোগী High Flow Oxygen Therapy System মেশিন, আইসিইউ, ভেন্টিলেটর এবং ২ স্তর বিশিষ্টি মেনিফোন্ড সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করা হয়েছে। ৭২ টি শয্যায় ৭২টি পয়েন্ট হতে অক্সিজেন সরবরাহ করা সম্ভব।

২। সরকারি কর্মচারি হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসক এবং প্রশিক্ষিত নার্সদের মাধ্যমে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত করোনা (কোভিড-১৯) সংক্রান্ত স্বাস্থ্য সেবা বিনামূল্যে প্রদান করা হচ্ছে। ইতোমধ্যে কোভিড-১৯ এর টেস্ট এবং চিকিৎসা সংক্রান্ত তথ্যের জন্য সরকারি কর্মচারী হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকার দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক, কর্মকর্তা ও তাঁদের ডেডিকেটেড মোবাইল নম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়য়ের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের করোনা (কেভিড-১৯) চিকিৎসা নিশ্চিত করা এবং পর্যায়ক্রমে আধুনিক ও উন্নত চিকিৎসা সেবা প্রদানের কার্যক্রম অব্যাহত আছে।

৩। এমতাবস্থায়, তাঁর নিয়ন্ত্রণাধীন কর্মকর্তা/ কর্মচারী এবং তাঁদের পরিবারবর্গকে সরকারি কর্মচারি হাসপাতাল, ফুলবাড়িয়া, ঢাকায় সেবা গ্রহণের জন্য উৎসাহিত করা এবং এ তথ্যাদি তাঁর মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর/দপ্তরসমূহে/কার্যালয়ে অবহিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(মোহাম্মদ কামাল হোসেন)

উপসচিব

ফোন: ৯৫৪৯৬২১

 

সরকারি কর্মচারী হাসপাতাল, করোনা চিকিৎসা সেবা গ্রহণে উৎসাহিত করণের নির্দেশ: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.