শিক্ষকদের বেতন ভাতাদি EFT এর মাধ্যমে প্রদানের নির্দেশনা।

আগামী ০১ জানুয়ারি ২০২১ জানুয়ারি হতে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন ভাতা অনলাইনে দাখিল এবং EFT এর মাধ্যমে অর্থ পরিশোধের লক্ষ্যে গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ ও সার্বিক সহযোগিতা করার নিমিত্ত মাঠ পর্যায়ের হিসাবরক্ষণ অফিসমূহকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

বাজেট অনুবিভাগ-১, বাজেট শাখা-৩

www.mof.gov.bd

স্মারক নং-০৭.০০.০০০০.১০৩.১৮.০০৬.২০(অংশ)-৯৬২; তারিখ: ২৬ নভেম্বর ২০২০

 

বিষয়: iBAS++ এর অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষকদের বেতন ভাতাদি EFT এর মাধ্যমে প্রদান।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের অংশ হিসেবে আর্থিক ব্যবস্থাপনা আরো সুসংহত করার নিমিত্ত গেজেটেড কর্মকর্তাদের ন্যায় নন-গেজেটেড সকল সরকারি কর্মকর্তা/ কর্মচারীদের বেতন ভাতাদি অনলাইনে দাখিল ও ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার (EFT) -এর মাধ্যমে প্রেরণের উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে সকল মন্ত্রণালয়/বিভাগ/ অন্যান্য প্রতিষ্ঠানের সচিবালয় ও অধিদপ্তর/পরিদপ্তরের প্রধান কার্যালয়ের কর্মকর্তা/ কর্মচারীসহ মাঠ পর্যায়ের অনেক দপ্তরের কর্মকর্তা/ কর্মচারীগণ EFT এর মাধ্যমে বেতন ভাতাদি পাচ্ছেন। এরই ধারাবাহিকতায় আগামী ০১ জানুয়ারি, ২০২১ তারিখ হতে বাংলাদেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন ভাতাদি অনলাইনে দাখিল এবং স্ব স্ব ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে পরিশোধের লক্ষ্যে কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

২। বর্ণিত প্রেক্ষাপটে, আগামী ০১ জানুয়ারি ২০২১ জানুয়ারি হতে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন ভাতা অনলাইনে দাখিল এবং EFT এর মাধ্যমে অর্থ পরিশোধের লক্ষ্যে গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ ও সার্বিক সহযোগিতা করার নিমিত্ত মাঠ পর্যায়ের হিসাবরক্ষণ অফিসমূহকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

(মো: তৌহিদুল ইসলাম)

উপসচিব

৯৫৬৩১৮৬

 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষকদের বেতন ভাতাদি জানুয়ারি/২০২১ হতে EFT এর মাধ্যমে প্রদানের নির্দেশনা: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2959 posts and counting. See all posts by admin

3 thoughts on “শিক্ষকদের বেতন ভাতাদি EFT এর মাধ্যমে প্রদানের নির্দেশনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *