স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট ব্যতীত ১ম শ্রেনীর কর্মকর্তার এসিআর গ্রহণযোগ্য নয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
সংস্থাপন মন্ত্রণালয়
শাখাঃ সিআর/সিপি-৩।


নং-সম(সিআর/সিপি-৩)-৮/৯১(অংশ-১)-৩০(৭০০) তারিখঃ ৩০-৫-৯১ ইং/ ১৫-২-১৩৯৮ বাং


বিষয়ঃ প্রথম শ্রেণীর সরকারী কর্মকর্তাদের স্বাস্থ্য পরীক্ষা সংক্রান্ত।


ইদানিং প্রায়ই লক্ষ করা যাইতেছে যে, প্রথম শ্রেণীর সরকারী কর্মকর্তাদের বিলম্বে প্রেরিত বার্ষিক গোপনীয় অনুবেদনে এবং আংশিক অনুবেদনে স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট থাকে না অথচ স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট ব্যতিরেকে কোন অনুবেদন গ্রহণযোগ্য নয়। সরকার বিষয়টি যথাযথ গুরুত্ব সহকারে পর্যালোচনা করতঃ নিম্ন লিখিত সিদ্ধান- গ্রহণ করিয়াছেনঃ


(১) বার্ষিক গোপনীয় অনুবেদন কোন কারণে বকেয়া পড়িলেও উহাতে অবশ্যই কর্মকর্তার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট থাকিতে হইবে।


(২) খন্ডকালীন আংশিক অনুবেদনের ক্ষেত্রে কেবলমাত্র বৎসরের শেষ প্রান্তের অংশে স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট থাকিলেই চলিবে। বৎসরের শেষ প্রান্তের অংশ ব্যাতীত বাকী অংশ/অংশগুলির অনুবেদনে স্বাস্থ্য পরীক্ষার প্রয়োজন হইবে না।


(৩) খন্ডকালীন/আংশিক অনুবেদন বকেয়া পড়িলে সেক্ষেত্রেও ২নং সিদ্ধান্ত বলবৎ হইবে।


৩। উপরোক্ত সিদ্ধান-সমূহ অনতিবিলম্বে বাস-বায়ন করার জন্য প্রয়োজনীয় পরামর্শ/নির্দেশ দিতে সকল মন্ত্রণালয়/বিভাগ ও তাহাদের অধিনস’ সকল দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তর, বিধিবদ্ধ সংস্থা এবং সংযুক্ত অফিসকে নির্দেশ মোতাবেক অনুরোধ জ্ঞাপন করা যাইতেছে।


সৈয়দ আবদুর রশিদ
উপ-সচিব (সিআর/সিপি)

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।