ডুপ্লিকেট সঞ্চয়পত্র ইস্যু এখন অনলাইনে।

অর্থ বিভাগের বাস্তবায়নাধীন “ইমপ্রুভমেন্ট অব পাবলিক ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ডেলিভারী থ্রু ইমপ্লিমেন্টেশন অব BACS এন্ড iBAS++ স্কিম এর আওতায় প্রণীত জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম-এর মাধ্যমে পূর্বে ম্যানুয়ালি ইস্যুকৃত হারানো /চুরি/ধ্বংস বা বিনষ্ট হওয়া সঞ্চয়স্কিম ইলেক্ট্রনিক্যালি ইস্যু করার জন্য নতুন মেন্যু সংযোজন করা হয়েছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থ মন্ত্রণালয়

www.nationalsavings.gov.bd

নং-০৮.০৪.০০০০.০১২.৮৩.০০৭.২০.২৩৯৭; তারিখ: ০১ নভেম্বর ২০২০ খ্রি:

বিষয়: “জাতীয় সঞ্চয় স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম” এর মাধ্যমে হারানো/চুরি/ধ্বংস বা বিনষ্ট হওয়া সঞ্চয়পত্র এর ডুপ্লিকেট সঞ্চয়পত্র ইস্যু সংক্রান্ত।

সূত্র: এসপিএফএমএস (SPFMS) এর পত্র নং -০৭.০০.০০০০.০০০.৩৯.০৩৪.২০.১৪১; তারিখ: ২৭.১০.২০২০ খ্রি:

উপর্যুক্ত বিষয়ে “ইমপ্রুভমেন্ট অব পাবলিক ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ডেলিভারী থ্রু ইমপ্লিমেন্টেশন অব BACS এন্ড iBAS++ স্কিম”, স্ট্রেংদেনিং পাবলিক ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট প্রোগ্রাম টু এনাবল সার্ভিস ডেলিভারি (SPFMS), অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের ২৭ অক্টোবর, ২০২০ খ্রি: তারিখের পত্র নং-০৭.০০.০০০০.০০.৩৯.০৩৪.২০.১৪১ অত্রসাথ সংযুক্ত করা হলো। উক্ত পত্রের মর্মানুযায়ী কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(মুহাম্মদ মিজানুর রহমান)

উপ-পরিচালক (পলিসি)

ফোন: ০২-৯৫৭৭৮০৪

 

হারানো/চুরি/ধ্বংস বা বিনষ্ট হওয়া সঞ্চয়পত্র এর ডুপ্লিকেট সঞ্চয়পত্র ইস্যু করার জন্য নতুন মেনু সংযোজন: ডাউনলোড

 

ম্যানুয়াল ও অনলাইন উভয় পদ্ধতিতে ইস্যুকৃত সঞ্চয়পত্রের লেনদেন কার্যক্রম পরিচালনার নিমিত্ত জাতীয় সঞ্চয় অধিদপ্তরের আওতাধীন সকল জেলা সঞ্চয় অফিস/ ব্যুরো এবং জাতীয় সঞ্চয় বিশেষ ব্যুরোসমূহ সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে সপ্তাহে ২ (দুই) দিন অর্থাৎ প্রত্যেক বুধবার ও বৃহস্পতিবার সকাল ১০.০০ হতে দুপুর ১.০০ টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থ মন্ত্রণালয়

www.nationalsavings.gov.bd

নং-০৮.০৪.০০০০.০০৬.৮২.০০৫.১৮.৬৮   তারিখ: ২৩ এপ্রিল ২০২০

বিষয়: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটিকালীন সীমিত পরিসরে সকল জেলা সঞ্চল অফিস /ব্যুরো ও জাতীয় সঞ্চয় বিশেষ ব্যুরো অফিস খোলা রাখা প্রসঙ্গে।

সূত্র: ৭ ও ৭৮ নং পত্র।

উপর্যুক্ত বিষয় ও সূত্রের প্রতি দৃষ্টি আকর্ষণপূর্বক নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ম্যানুয়াল ও অনলাইন উভয় পদ্ধতিতে ইস্যুকৃত সঞ্চয়পত্রের লেনদেন কার্যক্রম পরিচালনার নিমিত্ত জাতীয় সঞ্চয় অধিদপ্তরের আওতাধীন সকল জেলা সঞ্চয় অফিস/ ব্যুরো এবং জাতীয় সঞ্চয় বিশেষ ব্যুরোসমূহ সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে সপ্তাহে ২ (দুই) দিন অর্থাৎ প্রত্যেক বুধবার ও বৃহস্পতিবার সকাল ১০.০০ হতে দুপুর ১.০০ টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জনপ্রশাসন মন্তণালয় থেকে ছুটি সংক্রান্ত সর্বশেষ আদেশের নির্দেশনা অনুসরণে উক্ত সময়ে কর্মকর্তাগণ করোনা সংক্রান্ত সর্তকতা ও নিরাপত্তামূলক সার্বিক ব্যবস্থা গ্রহণ করে দায়িত্ব পালন করবেন। জাতীয় সঞ্চয় বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালকগণ বিষয়টি তদারকি করবেন। উপর্যুক্ত দায়িত্ব পালনের জন্য কর্মকর্তাগণ অফিসে যাাতায়াতকালে বৈধ পরিচয়পত্র এবং এ আদেশের কপি সঙ্গে রাখবেন।

০২। এতে অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অর্থ মন্ত্রণালয়ের সদয় অনুমোদন রয়েছে। যথাযথ কর্তৃপক্ষের নির্দেশক্রমে এ আদেশ জারী করা হলো।

(মুহাম্মদ এনাম চৌধুরী)

পরিচালক (উপ-সচিব)

ফো: ০২৪১০৫০৫০৮

সাধারণ ছুটিকালীন সপ্তাহে ২ (দুই) দিন সঞ্চয়পত্রের মুনাফা প্রদান করা হবে: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.