কর্মচারীদের বেতন ভাতা EFT তে পরিশোধের নির্দেশ।

ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের অংশ হিসেবে অর্থ বিভাগ কর্তৃক প্রণীত Integrated Budget and Accounting System (iBAS++) এর মাধ্যমে সকল মন্ত্রণালয়/বিভাগ/অন্যান্য প্রতিষ্ঠানের সবিচালয় এবং অধীনস্থ অধিদপ্তর/পরিদপ্তরের প্রধান কার্যালয়ের কর্মচারীসহ মাঠ পর্যায়ের কতিপয় দপ্তরের কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল ও EFT এর মাধ্যমে পরিশোধ করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায়, আগামী ডিসেম্বর, ২০২০ মাসের মধ্যে ৮টি বিভাগের বিভাগীয় পর্যায়ের অফিসসমূহ আগামী জানুয়ারি, ২০২১ মাসের মধ্যে ৬৪টি জেলার জেলা পর্যায়ের অফিস সমূহ এবং আগামী এপ্রিল ২০২১ মাসের মধ্যে উপজেলা পর্যায়ের অফিসসমূহে নিয়োজিত সকল নন-গেজেটেড সরকারি কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল এবং EFT এর মাধ্যমে বেতন ভাতাদির অর্থ পরিশোধের উদ্যোগ নেয়া হয়েছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

বাজেট অনুবিভাগ-১, বাজেট অধিশাখা-৩

www.mof.gov.bd

স্মারক নং-০৭.০০.০০০০.১০৩.১৮.০১০.২০.৮৪৬; তারিখ: ০৫/১০/২০২০

বিষয়: বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সকল কার্যালয়ের নন-গেজেটেড সরকারি কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল এবং ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার (EFT) -এর মাধ্যমে বেতন ভাতাদির অর্থ পরিশোধ।

সূত্র: SPFMS কর্মসূচী কার্যালয়ের স্মারক নং-০৭.০০.০০০০.০০০.৪০.০৩৫.২০.১০৩; তারিখ: ০১.১০.২০২০

 

উপর্যুক্ত বিষয় ও সুত্রের পরিপ্রেক্ষিতে আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের অংশ হিসেবে অর্থ বিভাগ কর্তৃক প্রণীত Integrated Budget and Accounting System (iBAS++) এর মাধ্যমে সকল মন্ত্রণালয়/বিভাগ/অন্যান্য প্রতিষ্ঠানের সবিচালয় এবং অধীনস্থ অধিদপ্তর/পরিদপ্তরের প্রধান কার্যালয়ের কর্মচারীসহ মাঠ পর্যায়ের কতিপয় দপ্তরের কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল ও EFT এর মাধ্যমে পরিশোধ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায়, আগামী ডিসেম্বর, ২০২০ মাসের মধ্যে ৮টি বিভাগের বিভাগীয় পর্যায়ের অফিসসমূহ আগামী জানুয়ারি, ২০২১ মাসের মধ্যে ৬৪টি জেলার জেলা পর্যায়ের অফিস সমূহ এবং আগামী এপ্রিল ২০২১ মাসের মধ্যে উপজেলা পর্যায়ের অফিসসমূহে নিয়োজিত সকল নন-গেজেটেড সরকারি কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল এবং EFT এর মাধ্যমে বেতন ভাতাদির অর্থ পরিশোধের উদ্যোগ নেয়া হয়েছে। নভেল করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এ উদ্যোগ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট ডিডিওদেরকে Zoom Platform এর মাধ্যমে ভার্চুয়াল প্রশিক্ষণ প্রদান করা হবে।

২। উল্লেখ্য, বর্ণিত উদ্যোগ বাস্তবায়নের নিমিত্ত সংশ্লিষ্ট ডিডিওদেরকে প্রশিক্ষণ প্রদানের জন্য একটি প্রশিক্ষণ সূচি (Road Map) এবং প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য iBAS++ এর ট্রেনিং মডিউলের অনলাইন রেজিস্ট্রেশন ও প্রশিক্ষনে অংশগ্রহনের পদ্ধতি প্রস্তুত করা হয়েছে (কপি সংযুক্ত)।

৩। বর্ণিত প্রেক্ষপটে অর্থ বিভাগ কর্তৃক Strengthening Public Financial Management Program to Enable Service Delivery (SPFMS) র্শীষক কর্মসূচীর আওতায় বাস্তবায়নাধীন ইস্প্রভমেন্ট অব পাবলিক ফাইন্যান্সিয়াল সার্ভিস ডেলিভারি থ্রু ইমপ্লিমেনটেশন অব BACS & iBAS++ শীর্ষক স্কীমের অর্থায়নে অর্থ বিভাগ কর্তৃক প্রণীত Integrated Budget and Accounting System (iBAS++) এর মাধ্যমে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সকল কার্যালয়ের নন-গেজেটেড সরকারি কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল এবং ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার (EFT) এর মাধ্যমে বেতন- ভাতাদির অর্থ পরিশোধের নিমিত্ত সংশ্লিষ্ট আয়ন ব্যয়ন কর্মকর্তা (ডিডিও) দের জন্য সংযুক্ত সূচী অনুযায়ী আয়োজিতব্য ভার্চূয়াল/অনলাইন প্রশিক্ষণে অংশগ্রহণের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সংযুক্তি: বর্ণনামতে ০৪ (চার) পাতা।

(মো: তৌহিদুল ইসলাম)

উপসচিব

৯৫৬৩১৮৬

 

আগামী এপ্রিল/২০২১ মাসের মধ্যে উপজেলা পর্যায়ের কর্মচারীদের বেতন ভাতা EFT তে পরিশোধের নির্দেশ: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2985 posts and counting. See all posts by admin

2 thoughts on “কর্মচারীদের বেতন ভাতা EFT তে পরিশোধের নির্দেশ।

  • সাময়িক
    সাসপেন্ড থাকলে ইনক্রিমেন্ট লাগবে কিনা বলবেন প্লিজ

  • লাগবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *