জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর এর কর্মকর্তাদের রেশন বৃদ্ধি।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের সরাসরি নিয়োগপ্রাপ্ত প্রথম শ্রেনীর ২৩৩ জন কর্মকর্তা দ্বিতীয় শ্রেনীর ৭ জন কর্মকর্তাসহ সর্বমোট ১৪৬৮ জন কর্মকর্তা কর্মচারী রেশন সুবিধা পান।

  • ৪ জনের জন্য ৮৬ কেজি রেশন পাবেন।
  • প্রত্যেক পরিবারের রেশন প্রাপ্ত সদস্য সংখ্যা কর্মকর্তা/ কর্মচারীসহ ৪ জনের অধিক হবেনা।
  • ২০০৯ হতে এ আদেশ কার্যকর হয়েছে।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর এর কর্মকর্তাদের রেশন বৃদ্ধি সংক্রান্ত আদেশ দেখুন: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2985 posts and counting. See all posts by admin

3 thoughts on “জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর এর কর্মকর্তাদের রেশন বৃদ্ধি।

  • NSI এটা কি সরকারি জব দয়া করে এটু বলবেন

  • সরকারি জব। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা যা এনএসআই নামে পরিচিত, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধান ও স্বাধীন আন্তর্জাতিক গোয়েন্দা সংস্থা। এনএসআইয়ের প্রধান কার্যালয় বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত। এনএসআই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অভ্যন্তরীণ নিরাপত্তা, কাউন্টার-ইন্টেলিজেন্স ও বৈদেশিক গোয়েন্দা সম্পর্কিত ক্ষেত্রগুলোতে নেতৃত্বস্থানীয় ভূমিকা পালন করে। এনএসআই বাংলাদেশের অন্যান্য গোয়েন্দা সংস্থা যেমন প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর, পুলিশের বিশেষ শাখা, সেনা গোয়েন্দা ও নৌ গোয়েন্দা প্রভৃতির মধ্যে বৃহত্তম। সংস্থাটি সরাসরি বাংলাদেশের প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে পরিচালিত হয়।[৬]

    বাংলাদেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে সংস্থাটির দপ্তর রয়েছে। পাশাপাশি যুগ্ম-পরিচালকের নেতৃত্বে বাংলাদেশের জেলাসমূহে স্থানীয় ইউনিট রয়েছে।[৬] বাংলাদেশের বৃহত্তম গোয়েন্দা সংস্থা হিসেবে এনএসআই প্রধান কার্যক্রমগুলোর মধ্যে মূলত বৈদেশিক সরকার, নির্দিষ্ট ব্যক্তি, সংস্থা, রাজনৈতিক দল ও বিভিন্ন ধর্মীয় দল এবং কাউন্টার-ইন্টেলিজেন্স সম্পর্কিত নানা ধরনের তথ্য সংগ্রহ করা।

  • জুনিয়র ফিল্ড অফিসারদের রেশন সুবিধা আছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *