সচিবগণকে তাঁদের বাসভবনের জন্য একটি করে বাবুর্চি পদের সুবিধা প্রদানের পরিবর্তে মাসিক ১৬,০০০/- (ষোল হাজার) টাকা করে “কুক এলাউন্স” হিসেবে এবং ইয়ারমার্কড/স্বতন্ত্র/একক বাসা বা বাড়ীর ক্ষেত্রে একটি করে নিরাপত্তা প্রহরী পদের সুবিধা পরিবর্তে মাসিক ১৬,০০০/- (ষোল হাজার) টাকা করে “সিকিউরিটি এলাউন্স” হিসেবে প্রদান করা হলো। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়

প্রশাসন-১ শাখা

www.mopa.gov.bd

 

নং-০৫.০০.০০০০.১১০.০০.০১৭.১৫.১৬০৭; তারিখ: ০৮ অক্টোবর ২০১৭

 

পরিপত্র

বিষয়: মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, সরকারের সিনিয়র সচিব/সচিব/ভারপ্রাপ্ত সচিব এবং পিআরএলভোগরত/ওএসডি/চুক্তিভিত্তিক নিয়োজিত সিনিয়র সচিব/সচিব/ভারপ্রাপ্ত সচিবগণকে তাঁদের বাসভবনের জন্য ০১ (এক) টি করে বাবুর্চি ও ০১ (এক) টি করে নিরাপত্তা প্রহরীসহ ০২ (দুই) টি সহায়ক জনবলের সুবিধাদির পরিবর্তে কুক এন্ড সিকিউরিটি এলাউন্স প্রদান।

 

নিম্নবর্ণিত শর্তে মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, সরকারের সিনিয়র সচিব/সচিব/ভারপ্রাপ্ত সচিব এবং পিআরএলভোগরত/ওএসডি/চুক্তিভিত্তিক নিয়োজিত সিনিয়র সচিব/সচিব/ভারপ্রাপ্ত সচিবগণকে তাঁদের বাসভবনের জন্য একটি করে বাবুর্চি পদের সুবিধা প্রদানের পরিবর্তে মাসিক ১৬,০০০/- (ষোল হাজার) টাকা করে “কুক এলাউন্স” হিসেবে এবং ইয়ারমার্কড/স্বতন্ত্র/একক বাসা বা বাড়ীর ক্ষেত্রে একটি করে নিরাপত্তা প্রহরী পদের সুবিধা পরিবর্তে মাসিক ১৬,০০০/- (ষোল হাজার) টাকা করে “সিকিউরিটি এলাউন্স” হিসেবে প্রদান করা হলো:

ক) কুক ও সিকিউরিটি এলাউন্স প্রদানের ক্ষেত্রে ডোমেস্টিক এইড এলাউন্স প্রাপ্য হবে না;

খ) কুক ও সিকিউরিটি এলাউন্স প্রদানের তারিখ হতে সরকারের সচিবগণের বাসভবনের জন্য সৃজিত ৭৩টি বাবুর্চি ও ৭৩টি নিরাপত্তা প্রহরী এর পদ বিলুপ্ত হবে;

গ) সরকারের সিনিয়র সচিব/সচিব/ভারপ্রাপ্ত সচিবগণ যে দপ্তরেই কর্মরত থাকুন, তাঁরা এ সুবিধা প্রাপ্য হবেন।

০২। অর্থ বিভাগের ব্যয় নিয়ন্ত্রণ-৩ অধিশাখার ২৭.০৯.২০১৭ তারিখের ০৭.১৫৩.০১৫.০৪.০০.০২.২০১০.৩৮৯ সংখ্যক পত্রের সম্মতির পরিপ্রেক্ষিতে এ পরিপত্র জারি করা হলো।

 

০৩। জনস্বার্থে জারিকৃত এ আদেশ ০১ অক্টোবর ২০১৭ তারিখ হতে কার্যকর হবে।

 

স্বাক্ষরিত-

৮.১০.২০১৭

(ড. মো: মোজাম্মেল হক খান)

 

(Cook and Security allowance for secretaries) সচিবগণ কুক ও সিকিউরিটি এলাউন্স বাবদ পান মাসে ৩২,০০০ টাকা: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2993 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *