আন্তর্জাতিক বাজারে স্বর্ণ বা সোনার দাম প্রতিদিনই হ্রাস বৃদ্ধি হয় কিন্তু প্রতিদিন হ্রাস বৃদ্ধি হয় না। আমাদের দেশে স্বর্ণে দাম নির্ধারণ করে বাজুজ। রিজার্ভ ঘাটতি থাকলেও স্বর্ণের বিনিময়ে আমদানি সম্পন্ন হয় –স্বর্ণের দাম বৃদ্ধি ২০২৪

আবারও স্বর্ণে দাম কমলো– আপনি স্বর্ণের আপডেট দাম জানতে এই ওয়েবসাইটে চোখ রাখুন অথবা বাংলাদেশ জুয়েলারী সমিতির ওয়েবসাইটে ঢুঁ মারুন প্রতিদিন। স্বর্ণের বর্তমান প্রাইজ বা সোনার চলতি দর জানতে www.bajus.org এই লিংকটি ভিজিট করুন। প্রতিগ্রাম স্বর্ণের মূল্য এখানে দেওয়া থাকে। প্রতিগ্রাম স্বর্ণমূল্যকে আপনি ১১.৬৬৪ দিয়ে গুন করলেই ভরি প্রতি দাম হিসাব পাবেন। ১ ভরি সোনার দাম কত ২০২৩ । ১ কেজি সোনার দাম কত তা এখনই জেনে নিন।

বাংলাদেশ জুয়েলারী সমিতি তাদের স্বর্ণের রেট ২২ ক্যারেট প্রতি গ্রাম ৯৭৮০ টাকা ধার্য্য করেছে। ফলে প্রতি ভরি স্বর্ণের দাম হয়ে গেলে ১১.৬৬৪*৯৭৮০ = ১,১৪,০৭৩.৯২ টাকা অর্থাৎ পূর্ব মূল্য ১,১২,৯০৭.৫২ টাকা ফলে ১,১৬৬.৪০ টাকা বৃদ্ধি পেয়েছে। ইতোপূর্বে গত মাসেই আগেই প্রতি ভরিতে স্বর্ণের দাম ০৩ বার কমেছে। এখন আবার দাম বৃদ্ধি করা হল।

Gold price নির্ভর করে স্বর্ণ বার বা অলংকার এর উপর হলমার্ক করা আছে কিনা। যদি কোন হলমার্ক না করা থাকে তাহলে সেটি ট্রেডিশনাল গোল্ড এক্ষেত্রে দাম অনেক কম হবে। বলতে পারেন প্রায় অর্ধেক মূল্য পাওয়া যায়। স্বর্ণের অলংকারের মধ্যেও হলমার্ক করা থাকে। যদি কোন হলমার্ক না থাকে তাহলে ভরি প্রতি ১১.৬৬৪*৬৬৭০ টাকা = ৭৭,৭৯৮.৮৮ টাকায় উন্নীত হল। স্বর্ণের বর্তমান দাম ২০২৩ । স্বর্ণের দাম প্রতি ভরিতে ২ হাজার দুইশত টাকা কমল!

22 KARAT Gold price to Traditional gold price is being down

প্রতি সপ্তাহেই স্বর্ণের দাম হ্রাস বা বৃদ্ধি পাচ্ছে । তাই স্বর্ণে বিনিয়োগে সতর্ক থাকুন।

Caption: Bangladesh Jewellers Association /www.bajus.org/gold-price

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে । বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজকের স্বর্ণের দাম

22 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD) 9,780 BDT/GRAM
21 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD) 9,335 BDT/GRAM
18 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD) 8,000 BDT/GRAM
TRADITIONAL Gold
CADMIUM (HALLMARKED) 6,670 BDT/GRAM

স্বর্ণের দাম বাড়া বা কমার পিছনের কারণটা কি?

স্বর্ণের প্রবাহ স্বর্ণের দাম বৃদ্ধি নিয়ন্ত্রণ করে– স্বর্ণের দামের এমন ওঠানামার বিষয়টি নির্ভর করে চাহিদা ও জোগানের ওপরে, যেটা কিনা যেকোনো পণ্যের দামের ওঠানামা বিষয়টি নির্ভর করে। তবে সোনার ক্ষেত্রে যোগ হয় ভোক্তার আচরণ। তাছাড়া একটি দেশের রিজার্ভ যখন কমতে থাকে তখন আমদানি ব্যয় মিটাতে স্বর্ণ বিনিময় মূল্য হিসেবে ব্যবহার হয়। সূত্র: বিবিসি । স্বর্ণের দাম এই কমানো হচ্ছে আবার একই প্রাইজ বাড়ানো হচ্ছে।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2993 posts and counting. See all posts by admin

2 thoughts on “স্বর্ণের বর্তমান দাম ২০২৪ । বাংলাদেশে গোল্ড প্রাইজ বৃদ্ধি পেয়ে প্রতি ভরি মূল্য ১,১৪,০৭৩.৯২ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *