সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বিল সাবমিট করতে গিয়ে কিছু কর্মকর্তা “Bill is not possible, Either it will be partial bill or he is lien or deputation( non govt) ” ম্যাসেজটি পাচ্ছেন। এক্ষেত্রে বিচলিত হওয়ার কিছু নেই।


তাঁদের ক্ষেত্রে Accounts office কর্তৃক “Service Stage Management” অপশনটিতে যার ক্ষেত্রে যেটি প্রযোজ্য সেই type সিলেক্ট করে প্রয়োজনীয় data লিপিবদ্ধ পূর্বক Approve করলেই সমস্যার সমাধান হয়ে যাবে ৷ উল্লেখ্য যে কর্মকর্তাদের ক্ষেত্রে Service Stage Management” অপশনটিতে data এন্ট্রি ও approve এর কাজটি করবে সংশ্লিষ্ট হিসাবরক্ষন অফিস এবং কর্মচারীদের ক্ষেত্রে Service Stage Management” অপশনটিতে data এন্ট্রি ও approve এর কাজটি করবে সংশ্লিষ্ট অফিসের DDO গন ৷

সূত্র: Mostafizur Rahman

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

2 thoughts on ““Either it will be partial bill or he is lien” Solution

  • ডেপুটেশন থাকা বিল কিভাবে আইবাস ডিডিও আইডিতে সাবামিট করতে হয়।

  • কর্মরত থাকাকালে যেভাবে সাবমিট করতেন সেভাবেই। তবে ibas++ এ সার্ভিস স্টেজ ম্যানেজমেন্ট অপশনে গিয়ে Deputation entry করে নিবেন এবং অর্ডারটি এ্যাটাচ করে হিসাবরক্ষণ অফিস দিয়ে এ্যাপ্রুভ করিয়ে নিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *