Life Verification app। যেতে হবে না এজি অফিসে!

পেনশনার লাইফ ভেরিফিকেশন অ্যাপ চালু হয়েছে আপনি এখন সহজে ঘরে বসেই লাইফ ভেরিফিকেশন সম্পন্ন করতে পারবেন। সাধারনত ১১ তম মাসে জাতীয় পরিচয়পত্র কপি নিয়ে হিসাবরক্ষণ অফিসে দৌড়াতে হত কিন্তু এখন আর তা করতে হবে না। মোবাইলেই ভেরিফিকেশন সেরে নিতে পারবেন।

তাহলে কি লাইভ ভেরিফিকেশন করতে এজিতে যেতে হবে না?

না। আপনি যদি অ্যাপের মাধ্যমে লাইভ ভেরিফিকেশন সারতে পারেন তবে আপনাকে এজি অফিসে যেতে হবে না। আপনি মোবাইলে Pensioner Verification অ্যাপটি ডাউনলোড বা ইনস্টল করে নিতে পারেন। পেনশন অ্যাপে যদি ভেরিফিকেশন করতে চান তবে আপনার প্রয়োজন পড়বে এনআইডি নম্বর যা ১০ ডিজিট বা ১৭ ডিজিট যাই হোক না কেন এবং ইপিপিও নম্বর প্রয়োজন পড়বে। এখন কথা হচ্ছে ইপিপিও নম্বর কোথায় পাবেন? চলুন দেখে নিই কিভাবে আমরা ইপিপিও নম্বর পেতে পারি।

ইপিপিও কিভাবে পাবেন?

ইপিপিও নম্বরটি আপনার পেনশন বইয়ে লেখা হয়েছে যখন আপনি পেনশন অনলাইন করেছেন বা পেনশন ইএফটি করেছেন। সেখান থেকেও আপনি ইপিপিও নম্বর সংগ্রহ করতে পারবেন। এছাড়াও ইপিপিও নম্বর আপনি হিসাবরক্ষণ অফিস বা এজি অফিসে গিয়েও সংগ্রহ করতে পারবেন।

How to get EPPO Number by Online System 2022

  1. প্রথমে www.cafopfm.gov.bd/eppo-info-html.php এই লিংকে ক্লিক Pension Payment Information এর নিচে Click Here এ ক্লিক করতে হবে।
  2. এনআইডি এবং মোবাইল নম্বর দিয়ে Submit করলেই পেনশন পেমেন্ট স্টেটমেন্ট দেখাবে সেখানে এনআইডি নম্বরের নিচেই ১০ সংখ্যার ইপিপিও নম্বর দেখাবে।

EPPO-অনলাইন হতেই ইপিপিও নম্বর বের করার নিয়ম ২০২২

 

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে [email protected] ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *