TA DA Piloting Time Extend 2022 । টিএ/ডিএ ভ্রমণ ভাতা বিল দাখিলকরনের নতুন নির্দেশনা জারি

ভ্রমণ ভাতা আইবাস++ এ দাখিল করণের ব্যবস্থা করা হয়েছে – এ বছরের ডিসেম্বর পর্যন্ত পাইলটিং এরিয়ার বাহিরে থাকা দপ্তর ম্যানুয়াল বিল দাখিল করবেন – TA DA Piloting Time Extend 2023

পাইলটিং প্রকল্পের মেয়াদ বৃদ্ধি –অর্থ মন্ত্রণালয়ের ০৪ (চার)টি বিভাগ (অর্থ বিভাগ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ), আইএমইডি, জাতীয় রাজস্ব বোর্ড, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় এবং নারায়ণগঞ্জ জেলার আইবাস++ এ ভ্রমণ বিল দাখিল ফেব্রুয়ারি/২২ পর্যন্ত অব্যাহত থাকবে।

অর্থ বিভাগের ১৪/০৭/২০২২ খ্রি. তারিখের ০৭.০০.০০০০.১৭৩.৩৪.০০৭.১৫(অংশ-২)-৭৮নং প্রজ্ঞাপনমূলে দৈনিক ভাতা, ভ্রমণ ভাতা এবং বদলিজনিত ভ্রমণ ভাতা পুনঃনির্ধারণ করা হয়। অর্থ বিভাগের ২৯/০৯/২০২২খ্রি. তারিখের ০৭.০০. ০০০০.১৭৩.৩৪.০০৭. ১৫(অংশ-২)-১২২নং পত্রে iBAS++ এর মাধ্যমে আইএমইডি, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় এবং নারায়নগঞ্জ জেলায় অবস্থিতি সরকারি দপ্তরসমূহে অনলাইন বিল দাখিল পাইলটিং করার সিদ্ধান্ত নেয়া হয়। নতুন পদ্ধতিতে বিল পরিশোধ কাজটি দক্ষতার সাথে সম্পন্ন করার লক্ষ্যে পাইলটিং-এর আওতা ও সময়সীমা বৃদ্ধি করার প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে নির্দেশক্রমে কতিপয় সিদ্ধান্ত প্রদান করা হয়েছে। TA DA bill form download । টিএ/ডিএ বিল ফরম সংগ্রহ করুন

পরবর্তীতে অর্থ বিভাগের ০১/১২/২০২২খ্রি. তারিখের ০৭.০০.০০০০.১৭৩.৩৪ .০০৭ .১৫(অংশ-২)-১৩২ নং পত্রে গৃহীত সিদ্ধান্ত মোতাবেক অর্থ মন্ত্রণালয়ের ০৪ (চার)টি বিভাগ (অর্থ বিভাগ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ), আইএমইডি, জাতীয় রাজস্ব বোর্ড, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় এবং নারায়ণগঞ্জ জেলায় অবস্থিত সরকারি দপ্তরসমূহে iBAS++ এর মাধ্যমে অনলাইনে দৈনিক ভাতা, ভ্রমণ ভাতা ও বদলীজনিত ভ্রমণ ভাতা বিল দাখিলের চলমান পাইলটিং-এর মেয়াদ আগামী ২৮/০২/২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হল।

অর্থ মন্ত্রণালয়ের ০৪ (চার)টি বিভাগ (অর্থ বিভাগ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ), আইএমইডি, জাতীয় রাজস্ব বোর্ড, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় এবং নারায়ণগঞ্জ জেলায় অবস্থিত সরকারি দপ্তরসমূহে ৩১/১২/২০২২খ্রি. তারিখ হতে ২৮/০২/২০২৩খ্রি. তারিখ পর্যন্ত অনলাইনে বিল দাখিলের পাইলটিং করা হবে। সরকারি কর্মচারীদের বদলিজনিত ভ্রমণ বিবরণী নমুনা ২০২৩

উল্লিখিত বিভাগ/দপ্তরের Self drawing কর্মচারীগণ iBAS++ এর মাধ্যমে অনলাইনে দৈনিক ভাতা, ভ্রমণ ভাতা এবং বদলিজনিত ভ্ৰমণ ভাতা বিল দাখিল করবেন। উল্লিখিত বিভাগ/দপ্তরসমূহের Self drawing কর্মচারীগণের ভ্রমণভাতা বিল ম্যানুয়ালি দাখিল করা যাবে না।

পাইলটিং এর আওতা বর্হিভূত অফিসসমূহের কর্মচারীগণ অর্থ বিভাগের ১৪/০৭/২০২২ খ্রি. তারিখের প্রজ্ঞাপন নং ০৭.০০.০০০০.১৭৩.৩৪.০০৭.১৫(অংশ-২)-৭৮ অনুসরণক্রমে ম্যানুয়েল পদ্ধতিতে বিল দাখিল করতে পারবেন এবং পাইলটিং শেষে সকল সরকারি অফিস অনলাইনে টিএ/ডিএ বিল দাখিলের আওতাভূক্ত হবে।

ভ্রমণ বিল দাখিল নিয়ে নতুন নির্দেশনা জারি / ভ্রমণ বিল ডিসেম্বরের পরে আইবাস++ এ দাখিল করা যাবে

বর্তমানে টেস্ট বেসিস এ পাইলটিং চলছে

TA DA Piloting Time Extend 2022 । টিএ/ডিএ ভ্রমণ ভাতা বিল দাখিলকরনের নতুন নির্দেশনা জারি

দৈনিক ভাতা, ভ্রমন ভাতা ও বদলিজনিত ভ্রমন ভাতা বিল দাখিলকরণ।

টিএ ডিএ বিল ম্যানুয়াল প্রসেস । ভ্রমণ বিল তৈরি করা নিয়ম ২০২২

  1. প্রথমত প্রস্থান অফিস হতে গন্তব্য পর্যন্ত দূরত্ব নির্ণয় করতে হবে।
  2. দূরত্ব অবশ্যই ম্যাটিক্স পদ্ধতি বা গুগল ম্যাপ ব্যবহার করে নির্ণয় করতে হবে। TA Distance Calculator । নতুন টিএ/ডিএ দূরত্ব নির্ণায়ক ২০২২
  3. মূল বেতন বা গ্রেড অনুসারে ক্যাটাগরি নির্ণয় করে ভ্রমণ ভাতা একটি দাবী করতে হবে।
  4. বদলিজনিত মালামাল পরিবহন হিসেবে ফিক্সড ব্যয় ক্যাটাগরি অনুসারে প্রাপ্য হইবে।
  5. ক্যাটাগরি অনুসারে বদলিজনিত পরিবহন ব্যয় দাবী করতে হবে।

এখনও কি সারা দেশে চালু হয়নি?

না – অর্থ মন্ত্রণালয়ের ০৪ (চার)টি বিভাগ (অর্থ বিভাগ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ), আইএমইডি, জাতীয় রাজস্ব বোর্ড, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় এবং নারায়ণগঞ্জ জেলায় অবস্থিত সরকারি দপ্তরসমূহে ৩১/১২/২০২২খ্রি. তারিখ হতে ২৮/০২/২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত অনলাইনে বিল দাখিলের পাইলটিং করা হবে। ডিসেম্বর/২২ মাসের পরে সারা দেশে চালু হতে পারে।

TA Bill For Transfer 2022 । বদলিজনিত ভ্রমণ বিল তৈরির নতুন নিয়ম ২০২২

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে [email protected] ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *