Breaking News

অডিট আপত্তি নিষ্পত্তির বিষয়ে ব্যক্তিগত আবেদনের উপর কার্যক্রম সংক্রান্ত নির্দেশনা।

নিরীক্ষিত প্রতিষ্ঠানের বিপরীতেই নিরীক্ষা আপত্তি জারী করা হয় সে মোতাবেক অডিট নিষ্পত্তিকল্পে জবাবও নিরীক্ষিত প্রতিষ্ঠানের মাধ্যমেই আসতে হবে। ফলে নিরীক্ষিত প্রতিষ্ঠানের জবাব ব্যতীত ব্যক্তিগত আবেদন /জবাবের উপর ভিত্তি করে অডিট আপত্তি নিষ্পত্তির কার্যক্রম গ্রহণের সুযোগ নেই।

বাংলাদেশের

কম্পাট্রোলার এন্ড এডিটর জেনারেল এর কার্যালয়

অডিট ভবন

৭৭/৭ কাকরাইল, ঢাকা-১০০০

www.cag.org.bd

নম্বর: ৮২.০০.০০০০.০৪৯.০৮.০০১.১৭-৫৫১; তারিখ: ২৩/০৯/২০২১ খ্রি:

বিষয়: অডিট আপত্তি নিষ্পত্তির বিষয়ে ব্যক্তিগত আবেদনের উপর কার্যক্রম সংক্রান্ত নির্দেশনা।

কোন কোন ক্ষেত্রে লক্ষ্য করা যাচ্ছে যে, অডিট আপত্তি নিষ্পত্তি সংক্রান্ত বিষয়ে সরাসরি ব্যক্তিগত আবেদন/জবাব সিএজি কার্যালয় বরাবর অথবা সংশ্লিষ্ট অডিট অধিদপ্তর বরাবর প্রেরণ করা হচ্ছে। এক্ষেত্রে উল্লেখ্য, নিরীক্ষার ক্ষেত্রে যোগাযোগ 3 Parties: Auditor, Responsible Party এবং Intended User এর সীমিত। যেহেতু নিরীক্ষিত প্রতিষ্ঠানের বিপরীতেই নিরীক্ষা আপত্তি জারী করা হয় সে মোতাবেক অডিট নিষ্পত্তিকল্পে জবাবও নিরীক্ষিত প্রতিষ্ঠানের মাধ্যমেই আসতে হবে। ফলে নিরীক্ষিত প্রতিষ্ঠানের জবাব ব্যতীত ব্যক্তিগত আবেদন /জবাবের উপর ভিত্তি করে অডিট আপত্তি নিষ্পত্তির কার্যক্রম গ্রহণের সুযোগ নেই।

এমতাবস্থায় অডিট আপত্তি নিষ্পত্তিকল্পে পত্র যোগযোগের ক্ষেত্রে শুধুমাত্র নিরীক্ষিত প্রতিষ্ঠান তথা প্রযোজ্য ক্ষেত্রে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান কর্তৃক/মাধ্যমে প্রেরিত জবাবের উপর কার্যক্রম গ্রহণের জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা হলো।

(বুলবুল সিংহ)

এডিশনাল ডেপুটি সিএজি (পদ্ধতি)

ফোন: ৪৮৩২২০৬৯

অডিট আপত্তি নিষ্পত্তির বিষয়ে ব্যক্তিগত আবেদনের উপর কার্যক্রম সংক্রান্ত নির্দেশনা: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.