বাংলাদেশ বেতারের অনিয়মিত শিল্পী চুক্তিবদ্ধকরণ ও সম্মানী প্রদান নীতিমালা ২০২০।

বাংলাদেশ বেতারের অনিয়মিত শিল্পী চুক্তিবদ্ধকরণ ও সম্মানী প্রধান নীতিমালা ২০২০ নামে অভিহিত হইবে। বাংলাদেশ বেতারের বিভিন্ন অনুষ্ঠানে সৃষ্টিশীল কাজে সহায়তা করার জন্য দৈনিক ভিত্তিতে বিশেষ দক্ষতা সম্পন্ন এবং কর্মদক্ষ অনিয়মিত শিল্পী শর্তসাপেক্ষে চুক্তিবদ্ধ ও সম্মানী প্রদান করা যাবে।

৩.১ অনিয়মিত শিল্পী চুক্তিবদ্ধকরণ কোন স্থায়ী কোন চাকুরী নয় এবং ভবিষ্যতে স্থায়ী চাকুরীর কোন নিশ্চয়তা প্রদান করবে না। শুধুমাত্র দাপ্তরিক প্রয়োজনে অনুষ্ঠান/বার্তা নির্মাণ ও সম্প্রচার কাজে সহযোগীতা করার জন্য দৈনিক ভিত্তিতে অনিয়মিত শিল্পী চুক্তিবদ্ধ করা যাবে।

৩.২ বাংলাদেশ বেতারের আওতাধীন সকল বিভাগের দপ্তর সমূহের অনুষ্ঠানে সৃষ্টিশীল কাজে সহায়তা করার জন্য বিশেষ দক্ষতা সম্পন্ন ও কমদক্ষ শিল্পীদের স্ব স্ব দপ্তর প্রধানের সুপারিশের ভিত্তিতে সংশ্লিষ্ট বিভাগের প্রধানের মাধ্যমে বাংলাদেশ বেতারের মহাপরিচালক কর্তৃক অনুমোদন সাপেক্ষে চুক্তিবদ্ধ করতে হবে।

৩.৫ বিশেষ দক্ষতা সম্পন্ন ও কমদক্ষ অনিয়মিত শিল্পী চুক্তিবদ্ধ করার ক্ষেত্রে প্রার্থীর আবেদনপত্র, পাসপোর্ট সাইজের ছবি, জীবন বৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি, চারিত্রিক সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপিসহ নির্ধারিত ছক (পরিশিষ্ট ক) এ সুনির্দিষ্ট প্রস্তাব মহাপরিচালক বরাবর প্রেরণ করতে হবে।

৩.৬ বেতারের সৃষ্টিশীল কাজে সহায়তা করার জন্য অনিয়মিত শিল্পীদের চুক্তিকরণের ক্ষেত্রে বয়স সীমা ১৮ (আঠার) হতে ৬৫ (পয়ষট্টি) বছরের বেশি বয়সের অনিয়মিত শিল্পী চুক্তিবদ্ধ করার প্রয়োজন হলে সরকার অনুমোদিত মেডিকেল বোর্ডের প্রত্যয়নপত্র সাপেক্ষে বয়স শিথীল করে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে চুক্তিবদ্ধ করা যাবে।

 

বাংলাদেশ বেতারের অনিয়মিত শিল্পী চুক্তিবদ্ধকরণ ও সম্মানী প্রধান নীতিমালা ২০২০ বিস্তারিত জানতে এখনটি নীতিমালাসহ ফরম সংগ্রহ করুন: ডাউনলোড

 

admin

আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন admin@bdservicerules.info ঠিকানায়।

Leave a Reply

Your email address will not be published.