নন-ক্যাডার গেজেটেড পদে (কর্ম কমিশনের আওতাভূক্ত পদ) সরাসরি নিয়োগ কর্ম কমিশনের মাধ্যমে সম্পন্ন করিতে হইবে। এইরূপ নিয়োগের ক্ষেত্রে প্রার্থী নির্বাচন লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে হইবে, অথবা কেবল মৌখিক পরীক্ষার মাধ্যমে হইবে, তাহা কর্ম কমিশন নির্ধারণ করিবে। (Personal Manual-4.061)

২। কর্মকমিশনের আওতাবর্হিভূত ১ম ও ২য় শ্রেণীর পদে এবং নন-গেজেটেড পদসমূহে সংশ্লিষ্ট অফিস নিয়োগদান করিবে। এই নিয়োগ উক্ত অফিসের সরকার নির্ধারিত বিভাগীয় নির্বাচন কমিটির সুপারিশের ভিত্তিতে হইবে এবং ডাক্তারী পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন সংক্রান্ত মন্ত্রণালয়/বিভাগ বা নিয়োগকারী কর্তৃপক্ষ করিবেন। (Personal Manual-4.061)

৩। নন ক্যাডার ও নন-গেজেটেড পদে নিয়োগে প্রার্থীর বয়স, শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতার এবং অভিজ্ঞতার ক্ষেত্রে সংশ্লিষ্ট নিয়োগ বিধিমালার বিধান অবশ্যই অনুসরণ করিতে হইবে।

 

অন্যান্য পদে সরাসরি নিয়োগ পদ্ধতি: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2986 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *