অফেরৎযোগ্য অগ্রিম মঞ্জুরকারী কর্তৃপক্ষ।

সাধারণ ভবিষ্য তহবিল বিধিমালা, ১৯৭৯ এর ১৩ নং অনুচ্ছেদের (গ) মোতাবেক উপবিধি (৯) এর অধীন অফেরৎযোগ্য অগ্রিম বিভাগীয় প্রধানের নিম্নপদস্থ কোনো কর্তৃপক্ষ মঞ্জুর করিতে পারিবে না। বিভাগীয় প্রধানের অফেরৎযোগ্য অগ্রিম সরকার মঞ্জুর করিবে।

তহবিল হইতে অগ্রিম মঞ্জুরকারী কতৃৃপক্ষ:

১৩। তহবিলে জমাকৃত অর্থ হইতে চাঁদাদাতাকে নিম্নোক্ত কর্তৃপক্ষসমূহ অগ্রিম মঞ্জুর করিতে পারিবে, যথা:-

ক) গৃহ নির্মানের উদ্দেশ্যে ও বিশেষ বিবেচনায় প্রদত্ত অগ্রিম ব্যতীত অন্যান্য উদ্দেশ্যে অগ্রিমের মঞ্জুরকারী কর্তৃপক্ষ গেজেটেড কর্মকর্তাদের ক্ষেত্রে বিভাগীয় প্রধান এবং উক্ত কর্মকর্তা নিজেই বিভাগীয় প্রধান হইলে সেক্ষেত্রে সরকার। ননগেজেটেড কর্মচারীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্মচারীর অফিস প্রধান, কিন্তু যে ক্ষেত্রে অফিস প্রধানের নিম্নপদস্থ কোনো কর্মকর্তা উক্ত কর্মচারীর নিয়োগকারী কর্তৃপক্ষ, সে ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষই মঞ্জুরকারী কর্তৃপক্ষ;

খ) গৃহ নির্মানের উদ্দেশ্যে ও বিশেষ বিবেচনায় প্রদেয় অগ্রিমের ক্ষেত্রে মঞ্জুরকারী কর্তৃপক্ষ হইবে দফা (ক)-এ উল্লিখিত মঞ্জুরকারী কর্তৃপক্ষের অব্যবহিত পরবর্তী উর্ধ্বতন কর্তৃপক্ষ;

গ) উপবিধি (৯) এর অধীন অফেরৎযোগ্য অগ্রিম বিভাগীয় প্রধানের নিম্নপদস্থ কোনো কর্তৃপক্ষ মঞ্জুর করিতে পারিবে না। বিভাগীয় প্রধানের অফেরৎযোগ্য অগ্রিম সরকার মঞ্জুর করিবে।

সাধারণ ভবিষ্য তহবিল বিধিমালা, ১৯৭৯ [বাংলা ও ইংলিশ ভার্সন)।

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.