সরকারি কর্মচারীগণ আইবাস++ ব্যবহার করে তাদের বেতন ভাতাদি গ্রহণ করে থাকে। এক্ষেত্রে কোন বিষয় সম্পর্কে সাময়িক অজ্ঞতার কারণে তারা তাদের ইউজার আইডি ও পাসওয়ার্ড অন্যের নিকট শেয়ার করে সাহায্য নিয়ে থাকেন। এটি করা বন্ধ করুন অন্যথায় আপনি বিপদে পড়তে পারেন। সন্দেহজনক কোন কিছু ঘটে থাকলে আইবাস++ টিমের হেল্প নিন।

নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) বিস্তারের ফলে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তার সুযোগ নিয়ে সাইবার অপরাধীরা বিভিন্ন লক্ষবস্তুতে, বিশেষত আর্থিক সিস্টেমসমূহে, নতুন উদ্যোমে আক্রমণ শুরু করেছে। যদিও আইবাস++ টিম এ জাতীয় আক্রমণ প্রতিরোধ করতে সর্বদা কাজ করে যাচ্ছে, তারপরও আপনারাই হচ্ছেন আমাদের সম্মুখসারির প্রতিরক্ষা ব্যবস্থা। সুতরাং অনুগ্রহ করে নীচের নির্দেশিকাগুলি অনুসরণ করার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছেঃ

  • করোনাভাইরাস / কোভিড-১৯ / কোভিড-১৯ সাবধানতা / অ্যান্টি-করোনা পণ্য বা কোনও অন্য কোনও অনুরূপ বিষয়বস্তু সম্বলিত অজানা উৎস থেকে আগত কোনও ইমেল খুলবেন না।
  • সন্দেহজনক লিঙ্ক, সংযুক্তি বা বিজ্ঞাপনে ক্লিক করবেন না।
  • আপনার মোবাইল ফোনে কোনও কোভিড-১৯ সম্পর্কিত অ্যাপ্লিকেশন ইনস্টল করবেন না।
  • আপনার স্ক্রিনে কোভিড-১৯ সম্পর্কিত বিজ্ঞাপনে ক্লিক করবেন না।
  • আইবাস++ ব্যবহার করার জন্য নিরাপদ এবং সুরক্ষিত ইন্টারনেট সংযোগ নিশ্চিত করুন । গণ ওয়াইফাই সংযোগ ব্যবহার থেকে বিরত থাকুন।
  • এনক্রিপশন কনফিগার করে আপনার অফিস ও বাসার ওয়াইফাই রাউটারটিকে সুরক্ষিত করুন।
  • অ্যান্টিভাইরাস দিয়ে আপনার ডিভাইসগুলি রক্ষা করুন।
  • আপনার আইডি এবং পাসওয়ার্ড অন্যজন কে জানানো থেকে বিরত থাকুন।

মনে রাখবেন, আপনার সুরক্ষা আপনারই হাতে।

যদি আইবাস++ এর নিরাপত্তা সম্পর্কিত কোন সন্দেহজনক কার্যকলাপ বা লক্ষ্যণ আপনার দৃষ্টিতে আসে, তাহলে আইবাস++ টিমকে 01550044647 নম্বরে বা ibas@finance.gov.bd ইমেইল এর মাধ্যমে বার্তা প্রদান করুন।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3011 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *