কর্মচারীও Self Draw করতে পারে।

অর্থ মন্ত্রণালয়ের ০৪ ডিসেম্বর ২০১৮ খ্রি: তারিখের ০৭.০০.০০০০.১৬২.০৫৪.০০৭.১৩.১৯৮ নম্বর অফিস আদেশের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কর্মরত প্রশাসনিক কর্মকর্তাগণের ২য় শ্রেণীর গেজেটেড কর্মকর্তা হিসেবে বেতন ভাতাদি উত্তোলন সংক্রান্ত বিষয়ে মতামত প্রদানের বিষয়ে বলা হয়েছে।

এস, আর-১৩৯ (১) অনুযায়ী “গেজেটেড সরকারি কর্মচারীগণের বেতন ও বাধা ভাতাসমূহ টি.আর ফরম নম্বর ১৩ এর বিল ফরমে দাবি করতে হবে” এবং এস. আর ১৪০ মোতাবেক “গেজেটেড সরকারি কর্মচারীগণের মর্যাদাভূক্ত নয়, এরূপ নির্দিষ্ট শ্রেণীর সরকারি কর্মচারীগণকে সরকার তাদেঁর অফিসের সংস্থাপন বিলের পরিবর্তে ঘোষিত সরকারি কর্মচারীদের জন্য নির্ধারিত ফরমে বেতন ও নির্দিষ্ট ভাতাদি সরকার নির্ধারিত শর্তে পৃথকভাবে উত্তোলনের অনুমতি দিতে পারেন”। অর্থাৎ সরকারের ঘোষণা অনুযায়ী নন-গেজেটেড কর্মচারীগণও Self Drawing Officer হিসেবে দায়িত্ব পালন করতে পারেন। উক্ত কর্মচারীগণকে গেজেটেড কর্মচারী হিসেবে উল্লেখ করার ট্রেজারি রুলসের উক্ত বিধান অনুযায়ী বর্ণিত কর্মচারীগণ Self Drawing Officer হিসেবে বিবেচিত হতে পারেন।

আদেশটিতে স্বাক্ষর করেছেন যুগ্ন সচিব মো: সাইদুর রহমান।

বিস্তারিত জানতে এ সংক্রান্ত অর্থ মন্ত্রণালয়ের আদেশ দেখুন: ডাউনলোড

প্রশ্নোত্তর পর্ব:

  • প্রশ্ন: নন গেজেটেড কর্মচারীও কি সেল্ফ ড্রয়িং করতে পারে?
  • উত্তর: হ্যা, বিশেষ ক্ষেত্রে পারে।

  • প্রশ্ন: গেজেটেড প্রশাসনিক অফিস কি সেল্ফ ড্র করতে পারে?
  • উত্তর: হ্যা।
Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।