ক্ষতিপূরণ পেনশন / আনুতোষিক প্রাপ্তির যোগ্যতা।

পেনশনযোগ্য চাকরিকাল ৫ (পাঁচ) বৎসর পূর্ণ হওয়ার পূর্বে স্বাস্থ্যগত কারণে মেডিকেল বোর্ড কর্তৃক অক্ষম ঘোষিত হইলে বা মৃত্যুবরণ করিলে উল্লেখিত স্মারক অনুযায়ী চাকরির মেয়াদের প্রতি বৎসর বা উহার অংশ বিশেষের জন্য বিশেষ আর্থিক সহায়তা প্রদেয় হইবে।

স্থায়ী পদ বিলুপ্তির কারণে ছাটাইয়ের ক্ষেত্রে ক্ষতিপূরণ পেনশন/আনুতোষিক প্রাপ্তির শর্তাদি নিম্নরূপ:

১‌। স্থায়ীপদ বিলুপ্তির কারণে ছাটাই হইলে ক্ষতিপূরণ পেনশন বা আনুতোষিক প্রাপ্য। বিএসআর-৩০৮

২। অস্থায়ী পদ বিলুপ্তির কারণে ছাটাই হইলে ক্ষতিপূরণ পেনশন প্রাপ্য নয়। বিএসআর-২৬৭এ এর নোট-২

৩। স্মারক নং-০৭.০০.০০০০.১০৩.১৮.০০৩.১৫(অংশ)-৩৮২, তারিখ: ১ আশ্বিন ১৪২২/১৬ সেপ্টেম্বর, ২০১৫ দ্বারা পেনশনযোগ্য চাকরিকাল ১০-২৫ বৎসরের স্থলে ৫-২৫ বৎসর করা হইয়াছে। যাহার কারণে বর্তমান পেনশন প্রাপ্তির জন্য পেনশনকাল ৫ (পাঁচ) বৎসর পূর্ণ হইতে হইবে। এই পেনশনযোগ্য চাকরিকাল ৫ (পাঁচ) বৎসর পূর্ণ হওয়ার পূর্বে স্বাস্থ্যগত কারণে মেডিকেল বোর্ড কর্তৃক অক্ষম ঘোষিত হইলে বা মৃত্যুবরণ করিলে উল্লেখিত স্মারক অনুযায়ী চাকরির মেয়াদের প্রতি বৎসব বা উহার অংশ বিশেষের জন্য বিশেষ আর্থিক সহায়তা প্রদেয় হইবে।

উল্লেখিত স্মারক জারির ফলে অর্থ বিভাগের মেমো নং F/IU-12/66/93, তারিখ: ২ সেপ্টেম্বর, ১৯৯৬ মোতাবেক পেনশনযোগ্য চাকরি দশ বৎসর পূর্তির ক্ষেত্রে ঘাটতিকাল মওকুফের যে বিধান ছিল উহা বর্তমানে অকার্যকর।

ক্ষতিপূরণ পেনশন / আনুতোষিক প্রাপ্তির যোগ্যতা: ডাউনলোড

০৬ বছর চাকরি করে পেনশনে যেতে চাই, পারবো কি?

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.