গ্রাম পুলিশদের জাতীয়করণ সংক্রান্ত মহামান্য হাইকোর্ট বিভাগের রায়।

অত্র রুলটি বিনা খরচায় চূড়ান্ত করা হলো। আদেশ হয় যে, বিগত ইংরেজী ২রা জুন ২০১১ মোতাবেক জারীকৃত প্রজ্ঞাপন স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) কর্মচারী চাকুরী বিধিমালা, ২০১১ মোতাবেক দরখাস্তকারীগণ সহ বাংলাদেশের সকল দফাদার ও মহল্লাদারগণ স্ব-স্ব ইউনিয়ন পরিষদের নিজস্ব কর্মচারী হেতু দরখাস্তকারীগণসহ বাংলাদেশের সকল দফাদার ও মহল্লাদারগণ ২রা জুন ২০১১ তারিখ হতে (১) মহল্লাদারগণকে জাতীয় বেতন স্কেল ২০০৯ এর (বর্তমানে জাতীয় বেতন স্কেল ২০১৫) এর ২০ তম গ্রেডে বেতন ভাতাদি প্রদান করতে এবং (২) দফাদারগণকে জাতীয় বেতন স্কেল ২০০৯ (জাতীয় বেতন স্কেল ২০১৫) এর ১৯ তম গ্রেডে বেতন ভাতাদি প্রদান করতে প্রতিপক্ষগণকে নির্দেশ প্রদান করা হলো।

২রা জুন ২০১১ তারিখের পর হতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) কর্মচারী চাকুরী বিধিমালা, ২০১১ বর্হিভূত ভাবে মহল্লাদার এর যে কোন নিয়োগ অবৈধ ও বেআইনী মর্মে গণ হবে। উক্ত তারিখের পর হতে বিধিমালা, ২০১১ বর্হিভূত যে কোন নিয়োগ আপনা আপনি বাতিল।

অত্র রায়টি Continuing Mandamus (চলমান আদেশ) হিসেবে থাকবে। অত্র রায়ের অনুলিপিসহ সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হউক। বিচারপতি রাজিক-আল-জলিল, আমি একমত।

গ্রাম পুলিশদের চাকরি জাতীয়করণ সংক্রান্ত মহামান্য হাইকোর্ট বিভাগের রায়: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

5 thoughts on “গ্রাম পুলিশদের জাতীয়করণ সংক্রান্ত মহামান্য হাইকোর্ট বিভাগের রায়।

Leave a Reply

Your email address will not be published.