সাধারণ ভবিষ্য তহবিল (জিপিএফ) বিধিমালা, ১৯৭৯ এর গৃহ নির্মান অনুচ্ছেদের উপ-অনুচ্ছেদ (৯) মোতাবেক চাঁদা দাতার ৫২ বছর পূর্ণ হইলে কৃষি জমি ক্রয়সহ যে কোনো যুক্তিসঙ্গত উদ্দেশ্যে মঞ্জুরকারী কর্তৃপক্ষ তহবিলে তাহার জমারূপে স্থিত অর্থ হইতে অফেরৎযোগ্য অগ্রিম মঞ্জুর করিতে পারিবেন।

এই প্রকার অগ্রিম মঞ্জুর করা হইলে তাহা আর চাঁদা দাতার নিকট হইতে আদায় করা হইবে না এবং তহবিলে তাহার জমারূপে স্থিত অর্থ চূড়ান্ত প্রদানের সময় এই অগ্রিমকে চূড়ান্ত প্রদানের অংশ বলিয়া গণ্য করিতে হইবে। অফেরৎযোগ্য অগ্রিমের পরিমাণ অগ্রিম মঞ্জুরির সময়ে তহবিলে চাঁদা দাতার জমারূপে স্থিত অর্থে ৮০% এর অধিক হইবে না। এইরূপ অফেরৎযোগ্য অগ্রিম একাধিকবার প্রদান করা যাইবে, তবে প্রতিবারই তহবিলে চাঁদাদাতার জমারূপে স্থিত অর্থের ৮০% এর মধ্যে।

সাধারণ ভবিষ্য তহবিল বিধিমালা, ১৯৭৯ [বাংলা ও ইংলিশ ভার্সন)।

পুরাতন পোস্ট

হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয় ও এর আওতাধীন ডিসিএ/সিএএফও/ইউএও দপ্তরসমূহের কর্মকর্তা/ কর্মচারীদের তথ্য Human Resource management (HRM) সফটওয়্যার এর মাধ্যমে সংরক্ষণ হালনাগাদকরণ ও ব্যবস্থাপনা বিষয়ে অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক (প্রশাসন) মহোদয়ের সভাপতিত্বে গত ১৭/০২/২০২০ খ্রি: অনুষ্ঠিত বিশেষ সভার সিদ্ধান্ত মোতাবেক নিম্নোক্ত কর্মকর্তা/কর্মচারীদের সমন্বয়ে HRM Cell গঠন করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

হিসাব মহানিয়ন্ত্রক এর কার্যালয়

হিসাব ভবন

সেগুনবাগিচা, ঢাকা-১০০০

নং-০৭.০৩.০০০০.০০১.৩২.১৩৫.১৯.৪০১৪; তারিখ: ২৬/০৮/২০২০

অফিস আদেশ

হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয় ও এর আওতাধীন ডিসিএ/সিএএফও/ইউএও দপ্তরসমূহের কর্মকর্তা/ কর্মচারীদের তথ্য Human Resource management (HRM) সফটওয়্যার এর মাধ্যমে সংরক্ষণ হালনাগাদকরণ ও ব্যবস্থাপনা বিষয়ে অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক (প্রশাসন) মহোদয়ের সভাপতিত্বে গত ১৭/০২/২০২০ খ্রি: অনুষ্ঠিত বিশেষ সভার সিদ্ধান্ত মোতাবেক নিম্নোক্ত কর্মকর্তা/কর্মচারীদের সমন্বয়ে HRM Cell গঠন করা হলো:

১। প্রকৌশলী মো: আয়ুবুর রহমান-সিনিয়র সিস্টেম এনালিস্ট -সভাপতি

২। মো: নাসির উদ্দিন, সিস্টেম এনালিস্ট-সদস্য

৩। প্রকৌশলী মো: আতিয়ার রহমান, সিস্টেম এনালিস্ট-সদস্য সচিব

৪। শায়ের ইকবাল, প্রোগ্রামার-সদস্য

৫। মো: রাশেদুন্নবী, জুনিয়র অডিটর-সদস্য

১। পে পয়েন্ট ভিত্তিক কর্মকর্তা/ কর্মচারীদের বিদ্যমান তথ্য ইংরেজী ভাষার পাশাপাশি বাংলায় হালনাগাদকরণসহ প্রত্যের ক্ষেত্রে পূর্ববর্তী ০৩ কর্মস্থলের তথ্য সংযোজন করতে হবে।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *