পি.আর.এল আংশিক বাতিল ও ১০০% পেনশন সমর্পণ সংক্রান্ত মতামত।

পি.আর.এল ভোগকালীন কোন কর্মচারীর বার্ষিক বর্ধিত বেতনের (ইনক্রিমেন্ট) তারিখ থাকলে তিনি পেনশন নির্ধারণের জন্য উক্ত সুবিধা প্রাপ্য হবেন। বার্ষিক বর্ধিত বেতনের তারিখের পূর্বেই যদি পি.আর.এল বাতিল অথবা সমর্পনের কারণে কর্মচারীর পি.আর.এল শেষ হয়ে যায় তা হলে তিনি উক্ত ইনক্রিমেন্ট প্রাপ্য হবেন না।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রবিধি অনুবিভাগ

প্রবিধি -১ শাখা

www.mof.gov.bd

নং-০৭.০০.০০০০.১৭১.১৩.০০১.১৬.৮৭; তারিখ: ৩০-০৮-২০১৭ খ্রি:

বিষয়: পি.আর.এল আংশিক বাতিল ও ১০০% পেনশন সমর্পণ সংক্রান্ত মতামত।

সূত্র: হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের স্মারক নং-০৭.০৩.০০০.০১০.০৮.৬৮৭.১৪.৫০৭; তারিখ: ২৯-০৬-২০১৭ খ্রি:

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে নির্দেশক্রমে অর্থ বিভাগের নিম্নরূপ মতামত জ্ঞাপন করা হলো:

(১) যে কর্তৃপক্ষ পি.আর.এল মঞ্জুর করেছেন সে কর্তৃপক্ষ তা বাতিল করতে পারেন। তবে পি.আর.এল ভোগরত যে কর্মচারীগণের ক্ষেত্রে ৩০-০৬-২০১৭ খ্রি: তারিখের পূর্বে আংশিক বা সম্পূর্ণ পি.আর.এল বাতিল করে শতভাগ পেনশন সমর্পনের আদেশ জারী করা হয়েছে কেবল তাঁদের ক্ষেত্রে ১০০% পেনশন সমর্পণের সুবিধা প্রযোজ্য হবে।

(২) একজন কর্মচারী কেবল ভোগকৃত পি.আর.এল -এর জন্য বেতন ভাতাদি প্রাপ্য হবেন। অভোগকৃত/ বাতিলকৃত পি.আর.এল -এর কোন বেতন ভাতাদি প্রাপ্য হবেন না।

(৩) পি.আর.এল ভোগকালীন কোন কর্মচারীর বার্ষিক বর্ধিত বেতনের (ইনক্রিমেন্ট) তারিখ থাকলে তিনি পেনশন নির্ধারণের জন্য উক্ত সুবিধা প্রাপ্য হবেন। বার্ষিক বর্ধিত বেতনের তারিখের পূর্বেই যদি পি.আর.এল বাতিল অথবা সমর্পনের কারণে কর্মচারীর পি.আর.এল শেষ হয়ে যায় তা হলে তিনি উক্ত ইনক্রিমেন্ট প্রাপ্য হবেন না।

(আশরাফ উদ্দিন আহাম্মদ খান)

উপসচিব

ফোন: ৯৫৪০১৮১

পি.আর.এল আংশিক বাতিল ও ১০০% পেনশন সমর্পণ সংক্রান্ত মতামত: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.