সরকারি চাকরিতে প্রথম যোগদানের সময় অঙ্গীকার নামা দাখিল করতে হয়। অনেকেইরই অজানা কিভাবে একটি অঙ্গীকার নামা লিখতে হবে। এ অঙ্গীকার নামা সাধারণত যৌতুক গ্রহণ বা প্রদান সম্পর্কিত হয়ে থাকে। তাই সকল তথ্য সাবধানে সন্নিবেশিত করতে হয়। ১০০ টাকা করে মোট ৩টি তিনশত টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে এটি দাখিল করতে হয়।

অঙ্গীকারনামা

(যৌতুক গ্রহণ বা প্রদান সম্পর্কিত)

আমি আলেক চান, পিতা- জামাল হোসেন, মাতা- ফুলবানু বেগম, বর্তমান ঠিকানা: ফুলপুর, বাসাইল, টাঙ্গাইল ও স্থায়ী ঠিকানা-বাসা ও সড়ক- ৪২ গ্রাম- ফুলপুর, ডাকঘর: বাসাইল-১৯০৩, উপজেলা: বাসাইল, জেলা: টাঙ্গাইল, জাতীয়তা-জন্মসূত্রে বাংলাদেশী, ধর্ম-ইসলাম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বাংলাদেশ বেতার , সদর দপ্তর, ঢাকার গত ২৭-০৯-২০১৯ খ্রি: তারিখের ১৫.৫৩.০০০০.০১৩.১১.০৫৯.১৯.১২২২ নম্বর অফিস আদেশের আলোকে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী টাকা ১০২০০-২৪৬৮০/- বেতন স্কেলে (১৪তম গ্রেড) বাংলাদেশ বেতারের রাজস্ব খাতভূক্ত “স্টোর কিপার” পদে নিয়োগ প্রাপ্ত হই। আমার রোল নং-৩০০০২২৫।

ক্রম/২ 

-২-

আমি এই মর্মে অঙ্গীকার নামা দাখিল করিতেছি যে, আমার বিবাহের সময় কোন প্রকার যৌতুক নেব না বা দাবী করিব না এবং আগামীতে আমার পরিবারের সদস্যদের বিবাহে যৌতুক নিব না বা দিব না। যদি আমি কোন প্রকার যৌতুক আদান-প্রদানের সাথে জড়িত থাকি বা সহযোগিতা করি, তাহলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিধি মোতাবেক যে কোন শাস্তি গ্রহণ করিতে বাধ্য থাকিব।

ক্রম/৩

-৩-

আমি আরও অঙ্গীকার করিতেছি যে, উপরোক্ত বর্ণনা আমার জ্ঞানমতে সত্য এবং স্বজ্ঞানে, সুস্থ্য শরীরে ও সুস্থ্য মস্তিস্কে উপরোক্ত বিবরণ পড়িয়া নিম্নে স্বাক্ষর করিলাম।

স্বাক্ষীগণের স্বাক্ষর ও ঠিকানা:

০১।

০২।

আলেকচান
পদবী: স্টোর কিপার
রাজস্ব খাতভূক্ত
যুব উন্নয়ন অধিদপ্তর,ঢাকা।

প্রথম চাকরিতে যোগদানের অঙ্গীকার নামা লিখবেন যেভাবে MS word File: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *