প্রশিক্ষণের ২৬ দিনের পূর্ণ হারে ডি/এ মঞ্জুরীর বিধান।

একজন সরকারি কর্মচারী বিভিন্ন সময় ডি/এ পেয়ে থাকেন, প্রশিক্ষণ শেষে একজন কর্মচারীর 1১০ দিনের বেশি দিনের পূর্ণ হারে ডি/এ  পেতে নিয়োগকারী কর্তৃপক্ষের মঞ্জুরী আদেশ প্রয়োজন পড়ে।

আমরা জানি ১০ দিনের বেশি যদি ট্রেনিং টাইম হয় তবে প্রথম ১০ দিনের জন্য পূর্ন হারে ডি/এ , ২য় দশ দিনের জন্য ৩/৪ হারে ডি/এ পাবেন।

বিধিটি হচ্ছে: প্রশিক্ষণ ডিএ নির্ধারণের ক্ষেত্রে ৩০ দিন হলে প্রথম ১০ দিন পূর্ণ হারে ডিএ পাবেন এবং পরবর্তী২০ দিন সাধারণ হারের তিন চতুর্থাংশ হারে DA প্রাপ্য হবেন- FR এর SR-৭৩ বিধি।

কিন্তু নিয়োগকারী চাইলে ৭৩ নং বিধিটি শিথিল করে পূর্ণ হারে ডি/এ মঞ্জুরের আদেশ জারি করতে পারেন।

আজ এমনই একটি আদেশ আপনাদের কাছে উপস্থাপন করবো যেখানে বিএসআর, পার্ট ২ এর ৭৩ ধারা শিথিলসহ জনপ্রশাসন প্রশিক্ষণন নীতিমালা ১০ (১) ধারা অনুযায়ী প্রশিক্ষণার্থীগণকে ১৪/০২/২০২১ তারিখ হতে ১১/০৩/২০২১ তারিখ পর্যন্ত প্রশিক্ষণকালীন সময়ে পূর্ণহারে দৈনিক ভাতা প্রদানের মঞ্জুরী দেয়া হয়েছে।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত ২৬ দিনের Basic Training on Broadcast Technology প্রশিক্ষণ কোর্সের ডি/এ মঞ্জুরীর আদেশ: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.