সরকারি সিদ্ধান্ত অনুযায়ী মন্ত্রনালয়/বিভা এবং অধিদপ্তর/পরিদপ্তর এর ক্ষেত্রে রাজস্ব খাতভূক্ত ৩য় ও ৪র্থ শ্রেণীর পদে সরাসরি /পদোন্নতির মাধ্যমে পূরণের জন্য গঠিত বিভাগীয় নির্বাচন কমিটি নিম্নরূপবাবে পুর্ণগঠন করা  হয়েছে।

অধিদপ্তর/পরিদপ্তর এর জন্য গঠিত বিভাগীয় নির্বাচন কমিটি পূর্ব কমিটি-  ১। পরিচালক/সদস্য/সদস্য (যুগ্ন-সচিব পদমর্যাদাসম্পন্ন), সংশ্লিষ্ট অধিদপ্তর/পরিদপ্তর-আহবায়ক/সভাপতি। ২। উপ-সচিব/সিনিয়র সহকারী সচিব (জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসাবে)-সদস্য। ৩। উপ-সচিব/সিনিয়র সহকারী সচিব (প্রশাসনিক মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে)-সদস্য।  ৪। বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের একজন প্রতিনিধি (যদি সম্ভব হয়)-সদস্য।  ৫। উপ-পরিচালক, সংশ্লিষ্ট অধিদপ্তর/পরিদপ্তর-সদস্য সচিব।

মন্ত্রণালয় /বিভাগের জন্য গঠিত বিভাগীয় নির্বাচন কমিটি পূর্ব কমিটি-

১। যুগ্ন-সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ-আহবায়ক/সভাপতি
২। উপ-সচিব/সিনিয়র সহকারী সচিব (জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসাবে)-সদস্য

৩। উপ-সচিব/সিনিয়র সহকারী সচিব (অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসাবে)-সদস্য
৪। বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের একজন প্রতিনিধি (যদি সম্ভব হয়)-সদস্য
৫। উপ-সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ-সদস্য সচিব।

অধিদপ্তর/পরিদপ্তর এর জন্য গঠিত বিভাগীয় নির্বাচন পর্ব কমিটি: ১। পরিচালক/সদস্য/সদস্য (যুগ্ন-সচিব পদমর্যাদাসম্পন্ন), সংশ্লিষ্ট অধিদপ্তর/পরিদপ্তর-আহবায়ক/সভাপতি ২। উপ-সচিব/সিনিয়র সহকারী সচিব (জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসাবে)-সদস্য ৩। উপ-সচিব/সিনিয়র সহকারী সচিব (প্রশাসনিক মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে)-সদস্য ৪। বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের একজন প্রতিনিধি (যদি সম্ভব হয়)-সদস্য ৫। উপ-পরিচালক, সংশ্লিষ্ট অধিদপ্তর/পরিদপ্তর-সদস্য সচিব।

মন্ত্রণালয়/বিভাগ এবং এর আওতাধীন দপ্তর/অধিদপ্তরসমূহের ১১-২০ গ্রেডের পদে নিয়োগ/পদোন্নতি/উচ্চতর গ্রেড প্রদান বিষয়ক নতুন কমিটি।

মন্ত্রণালয়/বিভাগ এবং এর আওতাধীন দপ্তর/অধিদপ্তরসমূহের ১১-২০ গ্রেডের পদে নিয়োগ/পদোন্নতি/উচ্চতর গ্রেড প্রদান বিষয়ক কমিটি।

মন্ত্রণালয়/বিভাগ এবং এর আওতাধীন দপ্তর/অধিদপ্তরসমূহের ১১-২০ গ্রেডের পদে নিয়োগ/পদোন্নতি/উচ্চতর গ্রেড প্রদান বিষয়ক কমিটি নতুন: ডাউনলোড

৩য় ও ৪র্থ শ্রেণীর পদে বিভাগীয় পদোন্নতি কমিটিতে যারা থাকেন এ সংক্রান্ত আদেশের কপি পেতে পারেন: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3009 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *