যে ৫টি বেসরকারি ব্যাংক গৃহ নির্মাণ ঋণ প্রদান করবে সরকারি কর্মচারীদের!

বানিজ্যিক প্রতিষ্ঠানের পরিধি বৃদ্ধি এবং ইসলামী আইন অনুযায়ী গৃহ নির্মাণ ঋণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে নিম্নবর্ণিত ০৫ (পাঁচ)টি ব্যাংকে সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদান নীতিমালা, ২০১৮ অনুযায়ী বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে অর্ন্তভূক্ত করা হয়েছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রশাসন ও সমন্বয়

গৃহ নির্মান ঋণ কোষ

www.mof.gov.bd

স্মারক নং: ০৭.০০.০০০০.২০৬.০৬.৩৩৪.২০.৪০৫; তারিখ: ২৫ মে ২০২১

বিষয়: সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদান নীতিমালা ২০১৮ অনুযায়ী বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে অন্তর্ভুক্তিকরণ সংক্রান্ত।

উপর্যুক্ত বিষয়ের আলোকে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদান নীতিমালা, ২০১৮ এর অনুচ্ছেদ ৫ (খ) অনুযায়ী -“সরকার অন্য যে কোন বানিজ্যিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানকে বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ করতে পারবে” । এ প্রেক্ষিতে বানিজ্যিক প্রতিষ্ঠানের পরিধি বৃদ্ধি এবং ইসলামী আইন অনুযায়ী গৃহ নির্মাণ ঋণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে নিম্নবর্ণিত ০৫ (পাঁচ)টি ব্যাংকে সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদান নীতিমালা, ২০১৮ অনুযায়ী বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে অর্ন্তভূক্ত করা হলো:

১। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

২। পূবালী ব্যাংক লিমিটেড।

৩। ট্রাস্ট ব্যাংক লিমিটেড

৪। কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবং

৫। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড।

(দিল আফরোজা)

উপসচিব

ফোন: ৯৫৪৬১২০

যে ৫টি বেসরকারি ব্যাংক গৃহ নির্মাণ ঋণ প্রদান করবে সরকারি কর্মচারীদের: ডাউনলোডৱ

২০-৭৫ লক্ষ টাকা পর্যন্ত গৃহ নির্মাণ ঋণ পাচ্ছে সরকারি চাকরিজীবিরা।

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.