রিভিউ আবেদনের পরও চাকরি হতে বরখাস্ত।

অভিযুক্ত কর্মচারীর বিরুদ্ধে বিনা অনুমতিতে নির্ধারিত কর্মস্থলে অনুপস্থিত থাকাসহ গুরুতর অসদাচারনের অভিযোগে বিভাগীয় মামলা রুজু করা হয়েছিল, যা তদন্তে প্রমানিত হয়েছে। এমতাবস্থায় সংশ্লিষ্ট কর্মচারী তাঁর কৃতকর্ম সমূহকে ভুল উল্লেখে বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য আপীল এ প্রদত্ত সিদ্ধান্ত পুন:বিবেচনা (Review) করার মত যুক্তিসংগত ও গ্রহণযোগ্য কোন কারণ এর উপস্থিতি না পাওয়া যাওয়ায় রিভিউ আবেদনটি না মঞ্জুরযোগ্য।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট

হাইকোর্ট বিভাগ, ঢাকা।

(সাধারণ ও সংস্থাপন শাখা

Web: www.supremecourt.gov.bd

অফিস আদেশ নং-১৭/২০২১(পিএন্ডডি); তারিখ: ২৯/০৮/২০২১

নির্দেশিত হয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের চাকুরী হতে বরখাস্ত (Dismissal From Service) এম,এল,এস,এস জনাব এ,এক,এম ইকরামুল হাসানকে জানানো যাচ্ছে যে, আপনার বিরুদ্ধে রুজুকৃত ২৪/২০১৮ নং বিভাগীয় মামলায় নথি নং১ই/৪কল-৩৫/২০১৮ আনীত অভিযোগ তদন্তে প্রমানিত হওয়ায় অফিস আদেশ নং-১২১/২০০৯ (পিএন্ডডি), তাং-২২/১০/২০১৯ খ্রি: মুলে The Supreme Court of Bangladesh, High Court Division, Employees (Discipline And Apeal) Rules, 1983 এর বিধি ৪ (১) (জি) অনুসারে আপনাকে অত্র কোর্টের চাকুরী হতে বরখাস্ত (Dismissal From Service) করা হয়। পরবর্তীতে আপনি উক্ত আরোপিত দন্ডাদেশের বিরুদ্ধে মাননীয় বিচারপতি মহোদয় সমীপে আপীল আবেদন দায়ের করলে আপীলটি শুনানী ও নিষ্পত্তির জন্য মাননীয় বিচারপতি জনাব সহিদুল করিম মহোদয়কে মনোনয়ন দেয়া হলে মাননীয় বিচারপতি মহোদয় শুনানীঅন্তে আপীলটি না মঞ্জুর করেন। আপনি আপীল না মঞ্জুর আদেশের বিরুদ্ধে মাননীয় প্রধান বিচারপতি মহোদয় সমীপে রিভিউ আবেদন (Review Application) দাখিল করলে রিভিউটি শুনানী ও নিষ্পত্তির জন্য মাননীয় বিচারপতি জনাব সহিদুল করিম মহোদয়কে মনোনয়ন দেয়া হলে মাননীয় বিচারপতি মহোদয় রিভিউ আবেদন শুনানী করত: নিম্নরূপ সিদ্ধান্ত প্রদান করেছেন:

“……আলোচ্য আবেদনটিসহ নথিতে রক্ষিত সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্রাদি দৃষ্টে দেখা যায় যে, অভিযুক্ত কর্মচারী যে সকল বক্তব্য উল্লেখে রিভিউ আবেদনটি দাখিল করেছে, তা নতুন কোন বক্তব্য নয় এবং বিভাগীয় মামলায় উত্থাপিত বক্তব্যের পুনরাবৃত্তি মাত্র। উল্লেখ্য যে, অভিযুক্ত কর্মচারীর বিরুদ্ধে বিনা অনুমতিতে নির্ধারিত কর্মস্থলে অনুপস্থিত থাকাসহ গুরুতর অসদাচারনের অভিযোগে বিভাগীয় মামলা রুজু করা হয়েছিল, যা তদন্তে প্রমানিত হয়েছে। এমতাবস্থায় সংশ্লিষ্ট কর্মচারী তাঁর কৃতকর্ম সমূহকে ভুল উল্লেখে বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য আপীল এ প্রদত্ত সিদ্ধান্ত পুন:বিবেচনা (Review) করার মত যুক্তিসংগত ও গ্রহণযোগ্য কোন কারণ এর উপস্থিতি না পাওয়া যাওয়ায় রিভিউ আবেদনটি না মঞ্জুরযোগ্য।

সুতরাং, আলোচ্য পুন:বিবেচনা (Review) এর আবেদনটি না মঞ্জুর করা হলো”

এমতাবস্থায় , আপনার দাখিলী পুন: বিবেচনা (Review) এর আবেদন আপীল কর্তৃপক্ষ কর্তৃক না মঞ্জুর হওয়ায় রেজিস্ট্রার জেনারেল, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, ঢাকা কর্তৃক অফিস আদেশ নং-১২১/২০০৯(পিএন্ডডি) তারিখ: ২২/১০/২০১৯ খ্রি: মুলে আপনাকে চাকুরী হতে বরখাস্তের (Dismissal From Service) আদেশ বহাল রাখা হলো।

সংযুক্ত: ২০/০৬/২০২১ খ্রি: তারিখের পুন:বিবেচনা (Review) খারিজের আদেশের কপি-২ফর্দ

আদেশক্রমে

ডেপুটি রেজিস্টোর

(সার্বিক ও আদি অধিক্ষেত্র)

ফোন: ৯৫৭০৯৯১

 

রিভিউ আবেদনের পরও চাকরি হতে বরখাস্ত: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.