সাময়িক বরখাস্তকালীন সময়ে সরকারী কর্মচারীদের ছুটি প্রাপ্যতার বিধান।

বাংলাদেশ সার্ভিস রুলস্, প্রথম খণ্ডের বিধি-৭৪ অনুযায়ী যখন কোন সরকারী কর্মচারী সাময়িকভাবে বরখাস্ত বা জেলে আটক থাকেন তখন তার ছুটি মঞ্জুর করা যাবে। নােট : সাময়িক বরখাস্তের মেয়াদ অন্তে বা মামলার কার্যক্রম শেষ হওয়ার পরে তার জেলে আটক থাকাকালীন বা সাময়িক বরখাস্ত থাকাকালীন সময়ের জন্য ছুটি মঞ্জুরের ক্ষেত্রে এই বিধি অন্তরায় হবে না।

জেলে থাকলে কি ছুটি দেওয়া যাবে?

ব্যাখ্যা : সাময়িক বরখাস্তকালীন সময়ে ছুটি দেওয়া যাবে না। জেলে আটককালীন সময়েও ছুটি দেওয়া যাবে না। কিন্তু সাময়িক বরখাস্ত কাল শেষে অথবা বিচার বিভাগীয় কার্যক্রম শেষে কর্তৃপক্ষ অবস্থাদি বিবেচনায় এনে যুক্তিযুক্ত মনে করলে সাময়িক বরখাস্ত অবস্থায় বা জেলে আটক থাকা অবস্থায় অতিবাহিত সময়কে ছুটি হিসেবে গণ্য করার আদেশ দিতে পারেন।

সাময়িক বরখাস্ত সংক্রান্ত অন্যান্য বিধান।

(ক) সাময়িক বরখাস্ত থাকার সময়ে ছুটি প্রদান: (ক) সাময়িক বরখাস্ত থাকার সময়ে সংশ্লিষ্ট কর্মচারীকে ছুটি প্রদান করা যাইবে না। (বিএসআর, পার্ট-১ এর বিধি-৭৪)

(খ) ছুটি ভোগরত অবস্থায় সাময়িক বরখাস্ত: ছুটি ভোগরত অবস্থায় কোন কর্মচারীকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হইলে, সাময়িক বরখাস্তের আদেশ দানের তারিখ হইতে ছুটি বাতিল হইবে। (বিএসআর, পার্ট-১ এর বিধি-৭৪ এর ১ নং নোট)।

 

 

সাময়িক বরখাস্ত কালে ছুটি নেয়া যাবে না?

Leave a Reply

Your email address will not be published.