বাংলাদেশ সরকারি কর্মচারী উন্নয়ন পরিষদ গত ১৪ জুন ২০২০ খ্রি: তারিখের ঢাকা/উন্নয়ন পরিষদ/২০২০/১০ নম্বর স্বারকের মাধ্যমে মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা বরাবর একটি স্বারক প্রদানের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্বল্পমূল্যে রেশন প্রদানের জন্য অনুরোধ জানিয়েছেন।

নিম্নোক্ত পত্রের মাধ্যমে তারা তাদের প্রাপ্যতার স্বপক্ষে যুক্তি তুলে ধরেছেন। “সরকারি কর্মচারীদের দাবি-দাওয়া” নামে ফেসবুক গ্রুপে উক্ত দাবীর প্রতি সকলের ইতিবাচক মন্তব্য রয়েছে।

 

প্রতি: মহাপরিচালক

স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা।

 

বিষয়: স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্বল্পমূল্যে রেশন প্রদান প্রসঙ্গে।

মহোদয়,

উপর্যুক্ত বিষয়ে আপনার সদয় দৃষ্টি আকর্ষণপূর্বক বিনয়ের সাথে জানাচ্ছি যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। দূর্যোগকালীন জীবনের ঝুকিঁ নিয়ে জনসাধারণের জানমাল রক্ষায় স্বাস্থ্য সেবা দিয়ে থাকে। বাংলাদেশ সেনবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ, কারা অধিদপ্তর, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বর্ডারগার্ড বাংলাদেশ, বাংলাদেশ কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ন্যায় স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের নিকট হতে সর্বোচ্চ সেবা নিশ্চিত করার নিমিত্তে তাদের জীবনযাত্রার মান বৃদ্ধির লক্ষ্যে কর্মকর্তা-কর্মচারীদের প্রাধিকার সৃষ্টিপূর্বক সর্বোচ্চ ৪ (চার) সদস্য পরিবারের জন্য স্বল্পমূল্যে নিম্নোক্ত হারে রেশন প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।

চাল-সিদ্ধ/আতপ-মাসিক ১ সদস্যের জন্য ১১ কেজি, ২ সদস্যের জন্য ২০ কেজি, ৩ সদস্যের জন্য ৩০ কেজি এবং ৪ সদস্যের জন্য ৩৫ কেজি।

আটা/গম-মাসিক ১ সদস্যের জন্য ১২ কেজি, ২ সদস্যের জন্য ২০ কেজি, ৩ সদস্যের জন্য ২৫ কেজি এবং ৪ সদস্যের জন্য ৩০ কেজি।

চিনি-মাসিক ১ সদস্যের জন্য ১.৭৫ কেজি, ২ সদস্যের জন্য ৩ কেজি, ৩ সদস্যের জন্য ০৪ কেজি এবং ৪ সদস্যের জন্য ৫ কেজি।

ভোজ্য তৈল-মাসিক ১ সদস্যের জন্য ২.৫ লিটার কেজি, ২ সদস্যের জন্য ৪.৫ লিটার, ৩ সদস্যের জন্য ৬ লিটার এবং ৪ সদস্যের জন্য ৮ লিটার।

ডাল-মাসিক ১ সদস্যের জন্য ৩.৫ কেজি, ২ সদস্যের জন্য ৫.৫ কেজি, ৩ সদস্যের জন্য ০৭ কেজি এবং ৪ সদস্যের জন্য ৮ কেজি।

(রাকিবুল ইসলাম)

যুগ্ন আহবায়ক

বাংলাদেশ সরকারি কর্মচারী উন্নয়ন পরিষদ

 

স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্বল্পমূল্যে রেশন প্রদান প্রসঙ্গে আবেদন পত্র: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2959 posts and counting. See all posts by admin

One thought on “কর্মকর্তা-কর্মচারীদের স্বল্পমূল্যে রেশন প্রদানের আবেদন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *