হিসাব সহকারী বা সমমান পদ হতে উপজেলা নির্বাচন অফিসার পদে পদোন্নতির প্রজ্ঞাপন।

০৪ এপ্রিল ২০১৬ খ্রি: তারিখের প্রজ্ঞাপনের মাধ্যমে নির্বাচন কমিশন (কর্মকর্তা ও কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০০৮ অধিকতর সংশোধন করা হয়েছে এবং এ সংশোধনীর মাধ্যমে অসংখ্য পদের পদোন্নতি ও সরাসরি নিয়োগ পদ্ধতিতে পরিবর্তন আনা হয়েছে।

নিয়োগ ও পদোন্নতির তফসীলের ২৮ নম্বর অনুচ্ছেদ মোতাবেক মোট পদের এক তৃতীয়াংশ প্রশাসনিক কর্মকর্তা বা ব্যক্তিগত কর্মকর্তা ৭ বৎসরের ফিডার পদের অভিজ্ঞতায় এবং উচ্চমান সহকারী, হিসাব সহকারী, স্টোর কিপার, ক্যাটালগার, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে অন্যূন ১৭ বৎসরের চাকরিসহ কোন স্বীকৃত বোর্ড হইতে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের সার্টিফিকেট থাকা সাপেক্ষে উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে পদোন্নতির বিধান রয়েছে। এছড়াা উপজেলা/ থানা নির্বাচন অফিসার পদে মোট ৫ বছরের চাকরি অভিজ্ঞতা সাপেক্ষে মোট শুন্য জেলা নির্বাচন অফিসার পদে পদোন্নতির বিধান রয়েছে।

বাংলাদেশ নির্বাচন কমিশন

নির্বাচন কমিশন সচিবালয়

নম্বর: ১৭.০০.০০০০.০১৬.০৪.০১৪.২০.২৪৯; তারিখ: ১৪ জুলাই ২০২১

প্রজ্ঞাপন

মহামান্য হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নম্বর-৯৩৪৯/২০১৬ এর ২৬-১১-২০১৭ তারিখের আদেশের আলোকে নির্বাচন কমিশন (কর্মকর্তা ও কর্মচরী) নিয়োগ বিধিমালা ২০০৮ অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্মকমিশনের ১০ মে ২০২১ তারিখের ৮০.০০.০০০০.১১১.১২.০০৩.২১.৩ নম্বর স্মারকের সুপারিশের প্রেক্ষিতে নিম্নলিখিত ৪৭ (সাত চল্লিশ) জন কর্মচারীকে উপজেলা/ থানা নির্বাচন অফিসার পদে (জাতীয় বেতন স্কেল, ২০২১৫ এর ৯ম গ্রেডে: ২২০০০-৫৩০৬০/- টাকার স্কেল) পদোন্নতি প্রদান করা হলো।

১। মো: মুহিবুর রহমান, হিসাব সহকারী-জেলা নির্বাচন অফিস, মৌলভীবাজার, নিজ জেলা-মৌলভীবাজার।

বিস্তারিত তালিকা জানতে প্রজ্ঞাপন ডাউনলোড করুন।

(নুর নাহার ইসলাম)

সহকারী সচিব (জ.বা২)

হিসাব সহকারী বা সমমান পদ হতে উপজেলা নির্বাচন অফিসার পদে পদোন্নতির প্রজ্ঞাপন: ডাউনলোড

নির্বাচন কমিশন (কর্মকর্তা ও কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০০৮ এর সংশোধন প্রসঙ্গে: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.