ছুটির মেয়াদ শেষ হওয়ার পূর্বে স্বেচ্ছায় কর্মে যোগদানের নিয়ম কানুন।

১। ছুটি মঞ্জুরকারী কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ছুটির মেয়াদ শেষ হওয়ার চৌদ্দ দিনের বেশি সময় আগে কোন সরকারী কর্মচারী কর্মে যোগদান করিতে পারিবেন না। [বি,এস,আর পার্ট-১ এর বিধি-১৫৮]

২। ছুটি মঞ্জুরকারী কর্তৃপক্ষ ছুটি শেষে কাজে যোগদানের জন্য যে তারিখটি নির্ধারণ করিয়াছেন, পুন: কোন আদেশের অবর্তমানে স্বাভাবিক নিয়মানুসারে ঐ তারিখের পূর্বে সংশ্লিষ্ট কর্মচারী উক্ত পদে যোগদানের দাবী করিতে পারেন না এবং পদ শূন্য না হওয়া পর্যন্ত খোরপোষ ভাতার আওতাধীন থাকিবেন। [বি,এস,আর পার্ট-১ এর বিধি-১৫৮ এর নোট-১)

ব্যাখ্যা: ছুটি মঞ্জুরকারী কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ছুটি মেয়াদ যেদিন শেষ হইবে উহার পনের দিন বা উহার অধিক সময় পূর্বে কর্মে যোগদান করা যাইবে না। চৌদ্দ দিন বা উহার কম সময় পূর্বে যোগদান করিতে পারিলেও যদি কোন পদ খালি না থাকে, তবে তাহাকে দায়িত্ব প্রাপ্তির জন্য অপেক্ষ করিতে হইবে। কারণ ছুটির মেয়াদ শেষ হওয়ার পূর্বে স্বীয় পদে যোগদানের দাবী করা যায় না।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2984 posts and counting. See all posts by admin