সিজিএ কার্যালয়ের নির্দেশনার পরিপ্রেক্ষিতে, ডিডিও ইউজার একাউন্ট তৈরীর জন্য আইবাস++ User Registration Form পূরণ করে ডিডিও এর স্বাক্ষর ও সিলসহ সংশ্লিষ্ট হিসাবরক্ষণ কার্যালয়ে স্ক্যানড কপি প্রেরণ করতে হবে। হিসাব রক্ষণ কার্যালয় দাপ্তরিক ই-মেইলের মাধ্যমে উক্ত ফরমগুলো আইবাস++ টিমের নির্ধারিত পরামর্শক বরাবর প্রেরণ করলে পরামর্শক ডিডিও ইউজার একাউন্ট তৈরী করে দিবেন।

আগামী ১৫/০৬/২০২০ খ্রি: তারিখের মধ্যে ডিডিও একাউন্ট খোলার জন্য সকল দপ্তর ও বিভাগ কে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয় কর্তৃক অনুরোধ জানানো হয়েছে। এই স্বল্প সময়ে ডিডিও একাউন্ট যাতে খোলা যায় সে ব্যবস্থাই করা হয়েছে।

  • সিএএন্ডএফও (সিএও) – শফিউল আলম শরীফ (ইভান) evan49aust@gmail.com, সাজন দাস sajan.das62@gmail.com
  • ঢাকা ও ময়মনসিংহ বিভাগ – মো: মাহফুজুর রহমান mahfuz_it@yahoo.com, বেন আমিন মোকাম্মেল bnipuewu@gmail.com
  • চট্টগ্রাম বিভাগ – সোহেল শরীফ তালুকদার (রনি) ronycse2005@yahoo.com
  • রাজশাহী ও বরিশাল বিভাগ – আশিকুর রহমান marahman07@yahoo.com
  • রংপুর ও খুলনা বিভাগ – মোসান্না হোসেন argon1.nsu@gmail.com
  • সিলেট বিভাগ – শফিউল আলম শরীফ (ইভান) evan49aust@gmail.com

একই ব্যক্তি একাধিক প্রতিষ্ঠানের ডিডিও হিসেবে দায়িত্বপ্রাপ্ত থাকলে প্রতিটি প্রতিষ্ঠানের জন্য ভিন্ন ভিন্ন ফরম পূরণ করে পাঠাতে হবে।

iBAS++ User Registration Form সংগ্রহ করুন এখনই: ডাউনলোড

DDO User ID creation । আইবাস++ এর ডিডিও ইউজার একাউন্ট তৈরীর নির্দেশনা কি?

ফরমটি কিভাবে পূরণ করতে হয় তার একটি নমুনা দেওয়া হলো: ডাউনলোড

সূত্র: Mr. Mohaimen Amin, Deputy Team Leader IT, BACS and Ibas Scheme at SPFMS Project, Finance Division, Ministry of Finance, GoB

আইবাস++ এ কর্মচারিদের বিল অনলাইনে দাখিল করার জন্য ডিডিও একাউন্ট করতে iBAS++ User Registration Form পূরণ করে ডিডিও এর সিলমোহর ও স্বাক্ষরসহ নিম্নলিখিত ই-মেইল ঠিকানায় প্রেরণ করার জন্য আইবাস++ স্কিমের প্রধান (পিইসি) জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম (যুগ্ম সচিব, অর্থ বিভাগ) এর পক্ষ থেকে অনুরোধ করেছেন জনাব মোহাইমেন আমিন, ডেপুটি টিম লিডার আইটি, অর্থ মন্ত্রণালয়।

আইবাস++ সংক্রান্ত যে কোন সমস্যা সমাধানের জন্য Help Line কল করুন: লিংক

বি:দ্র: এখন মূলত কোন কর্মকর্তার আইডিতে পূর্বের ডিডিও আইডি কানেক্ট করে দিলেই ডিডিও মেন্যু চলে আসে। এখন ডিডিও আইডি নতুন করে তৈরি করতে হয় না। হিসাবরক্ষণ অফিসে কোন কর্মকর্তার আইডি নিয়ে এবং অফিসের ডিডিও আইডি নিয়ে যোগাযোগ করলে কানেক্ট করে দেওয়া হয়।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2997 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *