সরকারি কর্মচারীদের কেহ যদি ১ লা জুলাই তারিখ অবসরে গমন করে তিনি ঐ বছর আর বার্ষিক ইনক্রিমেন্ট প্রাপ্য হবেন না। তাকে পরবর্তী ইনক্রিমেন্ট পেতে ১ বছর অপেক্ষা করতে হবে। অর্থাৎ কেহ যদি নভেম্বর বা ডিসেম্বর মাসে পেনশনে যায় তিনি কিন্তু ৬-৭ মাস পরই পরবর্তি ইনক্রিমেন্ট পাচ্ছেন কিন্তু কেহ যদি ১ লা জুলাই তারিখে চূড়ান্ত পেনশনে যান তবে তিনি ১লা জুলাইয়ের ইনক্রিমেন্ট পাবেন না।  

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রশাসন ও সমন্বয় অনুবিভাগ

প্রশাসন-২ শাখা।

www.mof.gov.bd

নম্বর: ০৭.০০.০০০০.০৮২.৯৯.০০২.২২.৯৮ তারিখ:  ০৬ মার্চ ২০২২

বিষয়: ১লা জুলাই তারিখে পেনশনে গমনকারি পেনশনারকে মাসিক পেনশনের উপর একই তারিখে অর্থাৎ ১লা জুলাই তারিখে বার্ষিক ইনক্রিমেন্ট প্রদান সংক্রান্ত।

সূত্র: সিএজি কার্যালয়ের স্মারক নং: ৮২.০০.০০০০.০৩৬.৫৩.৮৫৯.২০-১১৭১, তাং: ১৫/১২/২০২১।

উপযুক্ত বিষয় ও সুত্রোক্ত স্মারকের অনুবৃত্তিক্রমে ১লা জুলাই তারিখে পেনশনে গমনকারি বাণিজ্যিক অডিট অধিদপ্তরের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক জনাব মােঃ শফিকুর রহমানকে মাসিক পেনশনের উপর একই তারিখে অর্থাৎ ১লা জুলাই তারিখে বার্ষিক ইনক্রিমেন্ট প্রদানের সুযােগ নেই মর্মে নির্দেশক্রমে অবহিত করা হলাে।

মনির হােসেন চৌধুরী

উপ-সচিব

ফোন: ৯৫৪০১৮১

১লা জুলাই তারিখে পেনশনে গেলেও মাসিক পেনশনে ইনক্রিমেন্ট প্রাপ্য নয়; ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2993 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *