প্রশাসনধর্মী পদে নিয়োগের পরীক্ষা পদ্ধতি এবং লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর বন্টন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং ০৫.০০.০০০০.১৭০.১৬.০১৬.১৩.১৪২ তারিখ: ০৫ মে, ২০১৩ এবং স্মারক নং ০৫.০০.১৭০.১৬.০১৬.১৩.২২৫, তারিখ: ২৭ জুন ২০১৩ অনুযায়ী ৩য় ও ৪র্থ শ্রেণীর নন-টেকনিক্যাল সাধারণ প্রশাসনধর্মী পদে সরাসরি নিয়োগের পরীক্ষা পদ্ধতি এবং লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর বন্টন সংক্রান্ত বিধান নিম্নরূপ:

১) ৩য় শ্রেণীর নন- টেকনিক্যাল পদে সরাসরি নিয়োয়েঅগের ক্ষেত্রে নম্বর বন্টন

টেকনিক্যাল পদ ব্যতীত নন-টেকনিক্যাল সাধারণ প্রশাসন ধর্মী পদে জনবল নিয়োগের ক্ষেত্রে লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণের বাধ্যবাধকতা রহিয়াছে এবং লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর হইবে যথাক্রমে ৭০% ও ৩০%। তবে যে ক্ষেত্রে সংশ্লিষ্ট আইন/বিধিমালা/প্রবিধানমালায় সুনির্দিষ্টভাবে লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর নির্ধারিত রহিয়াছে সে সকল ক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ এই সিদ্ধান্তের আলোকে উক্ত আইন/বিধিমালা/প্রবিধানমালায় প্রয়োজনীয় সংশোধনী আয়ন করিতে পারে।

(২) চতুর্থ শ্রেণীর পদে সরাসরি নিয়োগের ক্ষেত্রে পরীক্ষা পদ্ধতি

৪র্থ শ্রেণীর পদে লিখিত পরীক্ষা গ্রহণ করার কোনো বাধ্যবাধকতা নাই। এইক্ষেত্রে পদের প্রকৃতি বিবেচনাক্রমে লিখিত পরীক্ষা গ্রহণ করা বা না করার বিষয়ে সংশ্লিষ্ট নিয়োগকারী কর্তৃপক্ষ প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করিতে পারে।

প্রশাসনধর্মী পদে নিয়োগের পরীক্ষা পদ্ধতি এবং লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বর বন্টন: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.