প্রশিক্ষণ প্রতিষ্ঠানে প্রেষণ ভাতা প্রাপ্যতা।

বেতন ভাতাদি আদেশ, ২০১৫ দ্বারা প্রশিক্ষণ প্রতিষ্ঠানে প্রেষণে কর্মরতদের ৩০% প্রশিক্ষণ ভাতা বহাল রাখা হয়। প্রশিক্ষণ প্রেষণ ভাতা সংক্রান্তে উক্ত আমাদের বিধান নিম্নরূপ:

২৮। প্রশিক্ষণ প্রতিষ্ঠানে প্রেষণ ভাতা।-(১) প্রশিক্ষণ প্রতিষ্ঠানে শুধু প্রশিক্ষণ কাজে প্রেষণে নিয়োজিত ৯ম গ্রেড ও তদুর্ধ্ব পর্যায়ের কর্মচারীগণের জন্য প্রশিক্ষণ ভাতা বহাল থাকিবে।

(২) এই ভাতা নির্ধারণের ক্ষেত্রে নূতন বেতনস্কেল কার্যকর হইবার অব্যবহিত পূর্বে সংশ্লিষ্ট কর্মচারী সর্বশেষ মূল বেতনের শতকরা হারে সর্বশেষ যে পরিমাণ (টাকার অংশে) প্রেষণভাতা আহরণ করিতেন, তিনি সেই পরিমাণে ভাতা পাইতে থাকিবেন; ৬৪২ চাকরির বিধানাবলী।

নূতন বেতনস্কেলের সহিত বেতনের শতাংশ হিসাবে এই ভাতা হার/পরিমাণ নির্ধারিত হইবে না অর্থাৎ ১ জুলাই, ২০১৬ হইতে মূল বেতনের সহিত তাঁহারা এই ভাতা নির্ধারিত পরিমাণেই (টাকার অংকে) উত্তোলন করিবেন।

(৩) ১ জুলাই ২০১৫ তারিখে বা পরবর্তী সময়ে যোগদানকৃত কর্মচারীগণ জাতীয় বেতনস্কেল, ২০০৯ অনুযায়ী মূল স্কেলের উপর ভিত্তি করিয়া এই ভাতা প্রাপ্য হইবেন।”

৮ম জাতীয় পে-স্কেলের ধাপসমূহ ও গেজেট টি সংগ্রহে রাখুন।

২০% প্রেষণ ভাতা ২০১০

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.