বছরের যে সময়ের মধ্যে এসিআর দাখিল করতে হয়।

বিলম্বে এসিআর দাখিল করায় কর্মকর্তাদের চাকুরি স্থায়ীকরণ, পদোন্নতি, সিলেকশন গ্রেড প্রদান উচ্চতর পদে নিয়োগ বা বৈদেশিক নিয়োগের ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে অসুবিধার সৃষ্টি হচ্ছে।

সারসংক্ষেপ:

  • ৩১ জানুয়ারির মধ্যে এসিআর ফরম পূরণ পূর্বক অনুবেদনকারী কর্মকর্তার নিকট দাখিল করতে হবে।
  • ২৮ ফেব্রুয়ারির মধ্যে অনুস্বাক্ষরপূর্বক প্রতিস্বাক্ষকারী কর্মকর্তার নিকট দাখিল করতে হবে।
  • ৩১ মার্চ এর মধ্যে ডোসিয়ার হেফাজতকারী কর্তৃপক্ষের নিকট প্রেরণ করতে হবে। 
  • কোন ক্রমেই ০৩ বছর বিলম্ব করা যাবে না।

সংস্থাপন মন্ত্রণালয়ের ১৬ ফেব্রুয়ারি ২০১০ খ্রি: তারিখের ০৫.১০২.০২২.০০.০০.০০১.২০০৬.০৮ নম্বর পরিপত্রে বিলম্বে এসিআর দাখিল প্রসঙ্গে করাকড়ি আরোপ করা হয়েছে। 

সময়ে সময়ে পরিপত্র/সার্কুলার জারি এবং তাগিদপত্র প্রেরণ করা স্বত্ত্বেও লক্ষ্য করা যাচ্ছে যে, কোন কোন কর্মকর্তা সময়মত এসিআর দাখিল/অনুস্বাক্ষর/প্রতিস্বাক্ষর করছেন না; ফলে অনুবেদনাধীন কর্মকর্তাদের চাকুরি স্থায়ীকরণ, পদোন্নতি, সিলেকশন গ্রেড প্রদান উচ্চতর পদে নিয়োগ বা বৈদেশিক নিয়োগের ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণে অসুবিধা সৃষ্টি হচ্ছে।

০২। এমতাবস্থায়, যথাসময়ে বার্ষিক গোপনীয় অনুবেদন ফরম পূরণ, অনুস্বাক্ষর, প্রতিস্বাক্ষর এবং দাখিল সংক্রান্ত নিম্নরূপ নির্দেশাবলী অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা যাচ্ছে:

ক) অনুবেদনাধীন কর্মকর্তা স্বাস্থ্য পরীক্ষাসহ প্রতি বছর ৩১ জানুয়ারির মধ্যে এসিআর ফরম যথাযথভাবে পূরণপূর্বক অনুবেদনকারীর কর্মকর্তার নিকট দাখিল করবেন;

খ) অনুবেদনকারী কর্মকর্তা প্রতি বছর ২৮ ফেব্রুয়ারির মধ্যে দাখিলকৃত এসিআর ফরম যথাযথভাবে অনুস্বাক্ষর পূর্বক প্রতিস্বাক্ষরকারী কর্মকর্তার নিকট দাখিল করবেন;

গ) প্রতিস্বাক্ষকারী কর্মকর্তা প্রাপ্ত এসিআর ফরম যথাযথভাবে প্রতিস্বাক্ষর শেষে আবশ্যিকভাবে ৩১ মার্চের মধ্যে সিআর অধিশাখায়/ডোসিয়ার হেফাজতকারী কর্তৃপক্ষের নিকট প্রেরণ নিশ্চিত করবেন।

০৩। উল্লেখ্য যে, ০৩ (তিন) বছর বিলম্বে কোন কর্মকর্তার এসিআর ডোসিয়ার হেফাজতকারী কর্তৃপক্ষের নিকট পৌছালে তার নম্বর গণনায় নেয়া হবে না এবং কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে তা বাতিল বলে গন্য হবে।

তাছাড়া বিলম্বে এসিআর দাখিল/অনুস্বাক্ষর/প্রতিস্বাক্ষর চাকুরি জীবনের গুরুতর ত্রুটি হিসাবে বিবেচিত হবে।

পরিপত্রটিতে স্বাক্ষর করেছেন উপ সচিব মো: জাহাঙ্গীর আলম। 


বিলম্বে এসিআর দাখিল সংক্রান্ত পরিপত্রটির JPG কপি সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.