বরাদ্দকারীর মৃত্যু বা অবসর গ্রহণের ক্ষেত্রে পিতা বা মা বা পুত্র, বা বিবাহিত কন্যা বা স্বামী বা স্ত্রীকে বাসা বরাদ্দ দেয়া যেতে পারে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
পূর্ত মন্ত্রণালয়
শাখা-১


প্রজ্ঞাপন


তারিখঃ ১১ই ভাদ্র, ১৩৯৯/২৬শে আগস্ট, ১৯৯২


এস, আর, ও নং ২১১-আইন/৯২ Fundamental Rules এর Rule 45 এ প্রদত্ত ক্ষমতা বলে সরকার Bangladesh Allocation Rules, 1982 তে নিম্নরূপ অধিকতর সংশোধন করিলেন, যথা: Bangladesh Allocation Rules. 1982, , এর-


(১) Rule 7(1) এর-
(ক) Clause (a) এর পরিবর্তে নিম্নরূপ Clause প্রতিস্থাপিত হইবে, যথাঃ-

(a) Seniority of a government servant, in relation to the type of accommodation for which he applies, shall be determined on the basis of the length of his service calculated from the date of his entitlement of that type under the provisions of rule  4”;

বাংলায় অনুবাদ:

(ক) কোন সরকারী কর্মচারীর জ্যেষ্ঠতা, তিনি যে ধরণের আবাসনের জন্য আবেদন করেন সে সম্পর্কিত, বিধি ৪ এর বিধানের অধীনে type প্রকারের তার অধিকারের তারিখ থেকে নির্ধারিত তার পরিষেবার দৈর্ঘ্যের ভিত্তিতে নির্ধারিত হবে ” ;


(খ) Clause (b) ) বিলুপ্ত হইবে; এবং
(২) Rule 15 এর sub-rule (10) এর পরিবর্তে নিম্নরূপ  sub-rule প্রতিস্থাপিত হইবে, যথাঃ


(10)    In the event of death or retirement of an allottee, the accommodation may be alloted to the deceased allottee’s father or mother or son, or un-married daughter or husband or wife, only if he or she is entitled to that type of accommodation under the other provisions of these rules:

Provided that where the accommodation is of A, B, or C, type, it can be allotted to the said person, only if,

(a)   he or she is a government servant under the Ministry or Division in the pool of which the accommodation is included; and (b)           he or she was living with the deceased allottee in that accommodation.

বাংলায় অনুবাদ:

(১০) বরাদ্দকারীর মৃত্যু বা অবসর গ্রহণের ক্ষেত্রে মৃত বরাদ্দকারীর পিতা বা মা বা পুত্র, বা বিবাহিত কন্যা বা স্বামী বা স্ত্রীকে এই বাসভবন বরাদ্দ করা যেতে পারে তবেই সে বা সে ধরণের অধিকারী এই বিধিগুলির অন্যান্য বিধানের আওতায় থাকার ব্যবস্থা:

শর্ত থাকে যে যেখানে আবাসনটি A, B, বা C এর মতো, সেখানে উল্লিখিত ব্যক্তিকে কেবল বরাদ্দ করা যেতে পারে,

(ক) তিনি বা সে মন্ত্রণালয় বা বিভাগের অধীনে সরকারী কর্মচারী, যে পুলে আবাসন অন্তর্ভুক্ত রয়েছে; এবং (খ) তিনি বা তিনি ওই আবাসনে মৃত বরাদ্দকারীর সাথে বসবাস করছিলেন।
রাষ্ট্রপতির আদেশক্রমে
আজাদ রুহুল আমিন
যুগ্ম-সচিব (প্রঃ)।

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।