কণিষ্ঠ কর্মচারীর সাথে বেতনের সমতা করণের আবেদন পত্র।

সরকারি কর্মচারীদের বেতন স্কেল ২০১৫ চালু হওয়ার পর কর্মচারীদের মধ্যে বেতন অসমতা দেখা দিয়েছে। এতে সিনিয়র হয়ে যাচ্ছে জুনিয়র, জুনিয়র হয়ে যাচ্ছে সিনিয়র। জাতীয় বেতন স্কেল ২০১৫ কার্যকর হওয়ার পর সমতাকরণের বিধান রহিত করা হয়েছে। তবে ২০০৯ সালে পে স্কেল কার্যকর থাকা কালে এ অসমতা দেখা দিয়ে থাকলে এখনও তা সমতা করণ করা যাচ্ছে। সমতাকরণের আবেদন নিচে প্রদত্ত হলো।

বরাবর

          মহাপরিচালক

          বাংলাদেশ বেতার

          ১২১, কাজী নজরুল ইসলাম এভিনিউ

          ঢাকা-১০০০।

(যথাযথ কতৃপক্ষের মাধ্যমে)

বিষয়ঃ কণিষ্ঠ কর্মচারীর সাথে বেতনের সমতা সংক্রান্ত।

মহোদয়,        

          বিনীত নিবেদন এই যে, আমি গত ০৬/০৭/১৯৯৮ইং তারিখে বাংলাদেশ বেতার, সাভার, ঢাকা কেন্দ্রে ইকুইপমেন্ট এ্যাটেনডেন্ট পদে যোগদান করি এবং রেডিও টেকনিশিয়ান পদে পদোন্নতি পেয়ে গত ১১/১১/২০০৭ইং তারিখে বাংলাদেশ বেতার সাভার কেন্দ্রে যোগদান করি। কিন্তু আমার কনিষ্ঠ্য কর্মচারী মোঃ বালিজুর রহমান গত ০৮/০৭/১৯৯৮ইং তারিখে ইকুইপমেন্ট এ্যাটেনডেন্ট পদে কাজে যোগদান করেন এবং ০৪/০২/২০০৯ইং তারিখে পদোন্নতি পেয়ে রেডিও টেকনিশিয়ান পদে উচ্চ শক্তি প্রেরণ কেন্দ্র, বাংলাদেশ বেতার, সাভার, ঢাকা কেন্দ্রে যোগদান করেন। সে আমার কনিষ্ঠ্য কর্মচারী হয়েও আমার থেকে বেতন বেশি পাচ্ছেন।

          এমতাবস্থায় কনিষ্ঠ্য কর্মচারীর সাথে বেতনের সমতা করণের মঞ্জুরী দানের জন্য সবিনয় আবেদন করছি।

বিনীত

তারিখঃ ০৬/১০/১৯ইং।

(আকলিমা বেগম)

রেডিও টেকনিশিয়ান

বাংলাদেশ বেতার, সাভার, ঢাকা।

জ্যেষ্ঠ কর্মচারী
১। নামঃ আকলিমা বেগম                            
২। চাকুরীতে ১ম যোগদানের তারিখঃ ০৬/০৭/১৯৯৮ইং
৩। ১ম যোগদানকৃত পদঃ ইকুইপমেন্ট এ্যাটেনডেন্ট         
৪। বর্তমান পদের নামঃ রেডিও টেকনিশিয়ান                
কণিষ্ঠ্য কর্মচারী  
১। নামঃ বালিজুর রহমান
২। চাকুরীতে ১ম যোগদানের তারিখঃ ০৬/০৭/১৯৯৮ইং ৩। ১ম যোগদানকৃত পদঃ ইকুইপমেন্ট এ্যাটেনডেন্ট          ৪। বর্তমান পদের নামঃ রেডিও টেকনিশিয়ান  

কণিষ্ঠ কর্মচারীর সাথে বেতনের সমতা করণের আবেদন পত্র সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

প্রশ্নোত্তর পর্ব:

  • প্রশ্ন: কি কি কাগজপত্র সংযুক্তি দেওয়া লাগে?
  • উত্তর: যোগদান আদেশ, পদোন্নতি আদেশ, বেতনের প্রত্যয়ন পত্র।
  • প্রশ্ন: এখন আবেদন করলেও পাওয়া যাবে?
  • উত্তর: হ্যাঁ, যাবে।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3010 posts and counting. See all posts by admin

4 thoughts on “কণিষ্ঠ কর্মচারীর সাথে বেতনের সমতা করণের আবেদন পত্র।

  • আমি ২৮/৬/২০০৩ ইং প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসাবে যোগদান করি। আমার কনিষ্ঠ শিক্ষক ১/৭/২০০৩ ইং যোগদান করেন।১/৭/২০০৯ ইং পে স্কেল দেওয়ার কারনে আমাদের বেতনে অসমতা দেখা দেয়।আমি ১/৭/২০০৯ ইং বেতন সমতা করি।ফলে আমার ইনক্রিমেন্টের তারিখ ১/৭/২০০৯ ইং চলে আসে।আমি প্রথম টাইম স্কেল পাই ২৮/৬/২০১১ ই, আমার কনিষ্ঠ শিক্ষক টাইম স্কেল পান ১/৭/২০১১ ইং। ১/৭/২০১১ দুজনের বেতন সমান ছিল।আমি দ্বিতীয় টাইম স্কেল পাই ২৮/৬/২০১৫ ইং।সাথে ইনক্রিমেন্ট দেওয়া হয়নি।লিখা ছিল পররর্তী ইনক্রিমেন্টের তারিখ ১/৭/২০১৬ ইং।আমার কনিষ্ঠ শিক্ষক দ্বিতীয় টাইম স্কেল পান ১/৭/২০১৫ ইং।১/৭/২০১৫ আমার মূল বেতন হয় ১৪৪৫০ টাকা, কনিষ্ঠ শিক্ষকের বেতন হয় ১৫৯৪০ টাকা।১/৭/২০১৪ পর্যন্ত আমাদের মূলবেতন সমান ছিল, বেতন সমতার কারনে।২০১৫ পে স্কেল এর পূর্বে ও পরে টাইম স্কেল পাওয়ার কারনে বেতনে অসমতা দেখা দেয়। এখন আমার করনীয় কি? জানালে উপকৃত হব।

  • ১৫/১২/২০১৫ খ্রি: তারিখের পূর্বের সিনিয়র জুনিয়র অসমতা দেখা দিলে সমতার জন্য আবেদন করা যায়। ঐ ১৪/১২/২০১৫ তারিখের পরে অসমতা দেখা দিলে সেটি আর সমতায় আনার সুযোগ নাই।

  • আমি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক প্রথম যোগদান ১৬/০৯/২০১০। কনিষ্ঠ শিক্ষক প্রথম যোগদান ১৮/০৩/২০১২। তিনি ০৯/০৩/২০১৪ সালে উন্নিত স্কেল পাওয়ার পর ১৮/০৩/২০১৪ থেকে বেতন বেশি পেয়ে আসছেন।এখন আমি বেতন সমতা করতে পারব কি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *