যাতায়াতের জন্য নন-গেজেটেড এবং ৪র্থ শ্রেণীর কর্মচারীদের রিকসা ভাড়া প্রাপ্তি বিধান।

নন গেজেটেড ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদিগকে কার্যোপক্ষ্যে ৫ মাইলের মধ্যে রিকসা যোগে ভ্রমনের জন্য রিকসা ভাড়া প্রতিপূরণ করা যায়।

সারসংক্ষেপ:

  • পৌর এলাকায়/ইউনিয়ন কাউন্সিল কর্তৃক অনুমোদিত হার অনুযায়ী।
  • যে সকল স্থানে বিকল্প পরিবহন দ্বারা যুক্ত সেই সমস্ত ক্ষেত্রে রিকসা ভাড়া বিকল্প পরিবহনের হার পর্যন্ত সীমাবদ্ধ রাখিবে।

বিস্তারিত জানতে আদেশ দেখুন:

অর্থ মন্ত্রণালয়ের ০৭/০৬/১৯৮৭ খ্রি: তারিখের অম(অবি)/প্রবি-২/টিএ-১০/৮৫/১০০ নম্বর পত্র মোতাবেক যাতায়াতের জন্য নন গেজেটেড এবং ৪র্থ শ্রেণীর কর্মচারীদের রিকসা ভাড়া প্রদান প্রসঙ্গে বর্ণনা করা হয়েছে।

প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয় (বেসামরিক সচিবালয়) এর ৩০-০৫-১৯৮৫ তারিখের এন, জি, পি-১ রিকসা ভাড়া/বাহির/৪৫৯ নং স্মারকের বরাতে আমি জানাইতে নির্দেশিত হইয়াছি যে, সরকার সদয় হইয়া এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করিয়াছেন যে, এফআরওএস, আর(১ম খন্ড) এর এস.আর-৮৯/বি,এস, আর (২য় খন্ড) এর ৮৬ নং বিধিতে প্রদত্ত ক্ষমতাবলে নন-গেজেটেড ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদিগকে কার্যোপলক্ষে হেড কোয়ার্টার্সের ৫ (পাঁচ) মাইলের মধ্যে রিকসা যোগে ভ্রমনের জন্য নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে রিকসা ভাড়ার প্রতিপূরণ করা যাইতে পারে:

ক) পৌর এলাকার/ইউনিয়ন কাউন্সিল কর্তৃক অনুমোদিত নির্ধারিত হার অনুযায়ী হইবে।

খ) যে সকল এলাকায় রিকসা ভাড়া নির্ধারিত নাই সেই সকল এলাকার নিকটস্থ পৌরসভা/ইউনিয়ন কাউন্সিল এর অনুমোদিত নির্ধারিত হার প্রযোজ্য হইবে।

গ) যে সব স্থান বিকল্প পরিবহণ দ্বারা যুক্ত সেই সমস্ত ক্ষেত্রে রিকসা ভাড়া বিকল্প পরিবহণের নির্ধারিত হার পর্যন্ত সীমাবদ্ধ রাখিতে হইবে।

চিঠিতে স্বাক্ষর করেছেন সিনিয়র সহকারী সচিব এক, এম, করিম। 

যাতায়াতের জন্য নন-গেজেটেড এবং ৪র্থ শ্রেণীর কর্মচারীদের রিকসা ভাড়া প্রাপ্তি বিধানের আদেশ সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.