৪৯ মাসের বেশি সময় লিয়েন ছুটি মঞ্জুর করা যায়।

সাধারণত বিদেশী সংস্থায় কাজে যোগদানের জন্য লিয়েন ছুটি মঞ্জুর করা হয়। এক্ষেত্রে কিছু বিধি বিধান মেনে নিতে হয়।

সারসংক্ষেপ:

  • লিয়েনকালীন সময়ে সাধারণ তহবিল চাঁদা, কল্যাণ তহবিল ইত্যাদি হতে গৃহীত অগ্রিম সরকারি কোষাগারে জমা দিতে হয়।
  • চাকুরিতে জেষ্ঠতা, বেতনবৃদ্ধি ও পেনশনকাল ঠিক থাকে।
  • ব্যক্তিগত দেনা পাওনা সরকার দায় থাকবে না।

শিক্ষা মন্ত্রণালয়ের ০৪/০৯/২০১৬ খ্রি: তারিখের ৩৭.০০.০৭৬.০৭.০০৫.১২(অংশ)-৮১৮ নম্বর প্রজ্ঞাপনের মাধ্যমে ৪৬ মাস ১৫ দিনের ভূতাপেক্ষ লিয়েন ছুটি মঞ্জুর করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ০৮ সেপ্টেম্বর ১৯৯২ তারিখের সম(বৈ:নি:) নিয়োগ নীতি ১/৯২-৫০০ নং স্বারকে জারিকৃত নীতি ও পদ্ধতি (৬) এর (খ) অনুযায়ী ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটের জুনিয়র ইন্সট্রাক্টর (সিভিল) ড. মো: আবুল কাশেম সিদ্দিকীকে Resource Planning & Management Consultants (Pvt.) Ltd. কনসালটিং ফার্মটি ADB অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (LGED) এর City Region Development Project এ Traffic Modeling Specialist পদ হিসেবে যোগদানের নিমিত্তে ইতোপূর্বে ভোগকৃত ৪৬ মাস ১৫ দিনের অতিরিক্ত আরো ০৩(তিন) মাস অর্থাৎ ০১/০৯/২০১৬ থেকে ৩০/১১/২০১৬ তারিখ পর্যন্ত নিম্নোক্ত শর্তে লিয়েন মঞ্জুর করা হলো:

(ক) লিয়েনকালীন সময়ে সাধারণ ভবিষ্য তহবিল চাঁদা, কল্যাণ তহবিল, যৌথ বীমা, লিভ স্যালারী কন্ট্রিবিউশণ, পেনশন কন্ট্রিবিউশন, গৃহ নির্মাণ/মোটর কার, কম্পিউটার /মোটর সাইকেল ঋণ/অগ্রিম প্রদেয় অর্থ সরকারি খাতে জমা দিতে হবে।

(খ) লিয়েনকারীন সময়ে শুধু চাকুরির জ্যেষ্ঠতা, বেতন বৃদ্ধি ও অবসর গ্রহণের (পেনশনের) জন্য গণনাযোগ্য হবে;

(গ) লিয়েন শেষ হওয়ার পর যথাসময়ে তাকেঁ কারিগরী শিক্ষা অধিদপ্তর, ঢাকাতে যোগদান করতে হবে। লিয়েন শেষে তিনি কাজে যোগদান না করলে বিধি মোতাবেক তাঁর বিরূদ্ধে বিভাগীয় কার্যক্রম গ্রহণ করা হবে;

(ঘ) নিয়োগকারী সংস্থার সহিত সংশ্লিষ্ট কর্মকর্তার চাকুরির শর্তের অথবা কোন দেনা পাওনার ব্যাপারে বাংলাদেশ সরকারের কোন দায় দায়িত্ব থাকবে না;

(ঙ) লিয়েনকালীন সময়ে লিয়েন সংক্রান্ত অন্যান্য প্রচলিত সকল বিধি বিধান তাঁর ক্ষেত্রে প্রযোজ্য হবে।

প্রজ্ঞাপনটিতে স্বাক্ষর করেছেন উপ সচিব সুবোধ চন্দ্র ঢালী। 

 

লিয়েন ছুটি মঞ্জুর সংক্রান্ত প্রজ্ঞাপনের JPG কপি পেতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.