৫টি ইউনিয়ন নিয়ে ঈদগাঁও উপজেলা ঘোষণা।

কক্সবাজার জেলার সদর উপজেলার ১০ (দশ)টি ইউনিয়নের মধ্য হতে ০৫ (পাঁচ)টি ইউনিয়ন, যথা: ১. ইসলামপুর, ২. পোকখালী, ৩. ইসলামাবাদ, ৪. ঈদগাঁও এবং ৫. জালালাবাদ ইউনিয়নের এসংগে সংযুক্ত তফসিলে বর্ণিত মৌজার নাম ও নম্বর এবং জে.এল নম্বরসমূহের সমন্বয়ে ‘ঈদগাঁও’ উপজেলা ঘোষণা করিল।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়
স্থানীয় সরকার বিভাগ উপজেলা-০১ শাখা

প্রজ্ঞাপন

তারিখ : ০৭ ভাদ্র ১৪২৮/২২ আগস্ট ২০২১

নং ৪৬.০০.০০০০.০৪৬.০১৮.১৫২.২০১৯-৫১৪ গত ২৬ জুলাই ২০২১/১১ শ্রাবণ ১৪২৮

তারিখে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রানত্ম জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)-এর ১১৭তম সভায় কক্সবাজার জেলার সদর উপজেলার ‘ঈদগাঁও’ নামক উপজেলা গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

২। উল্লিখিত সিদ্ধান্তে পরিপ্রেক্ষিতে, উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ [১৯৯৮ সনের ২৪ নং আইন (২০১১ পর্যনন্ত সংশোধিত)] এর ৩(২) ধারার ক্ষমতাবলে সরকার কক্সবাজার জেলার সদর উপজেলার ১০ (দশ)টি ইউনিয়নের মধ্য হতে ০৫ (পাঁচ)টি ইউনিয়ন, যথা: ১. ইসলামপুর, ২. পোকখালী, ৩. ইসলামাবাদ, ৪. ঈদগাঁও এবং ৫. জালালাবাদ ইউনিয়নের এসংগে সংযুক্ত তফসিলে বর্ণিত মৌজার নাম ও নম্বর এবং জে.এল নম্বরসমূহের সমন্বয়ে ‘ঈদগাঁও’ উপজেলা ঘোষণা করিল।

নবসৃষ্ট ‘ঈদগাঁও’ উপজেলার সদর দপ্তর ঈদগাঁও মৌজায় স্থাপিত হইবে।

৩। এই আদেশ জনস্বার্থে জারি করা হইল এবং অবিলম্বে কার্যকর হইবে।

রাষ্ট্রপতির আদেশক্রমে
মমতাজ বেগম
সিনিয়র সহকারী সচিব।

৫টি ইউনিয়ন নিয়ে ঈদগাঁও উপজেলা ঘোষণা: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.