উচ্চতর গ্রেড প্রাপ্যতার তারিখ এবং বার্ষিক বেতন বৃদ্ধির তারিখ একই হলে বেতন নির্ধারণ পদ্ধতি ২০২২

জাতীয় বেতন কাঠামো ২০১৫ জারি করা হয় ১৫ ডিসেম্বর ২০১৫ তারিখে প্রেক্ষিতে ১৪ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত যে সকল গনকর্মচারী ইনক্রিমেন্ট প্রাপ্য হয় তাদের সকলকে প্রাপ্য ইনক্রিমেন্ট একই তারিখ অর্থাৎ ১৫ ডিসেম্বর ২০১৫ তারিখে দেওয়া হয়। ফলে তারা একই বছর তাদের যোগদানের তারিখ অনুসারে ১টি এবং ১৪ ডিসেম্বর ২০১৫ তারিখে আরেকটি ইনক্রিমেন্ট মোট ২টি ইনক্রিমেন্ট একই বছর প্রাপ্ত হয়। কেউ যদি ভূতাপেক্ষ ভাবে উচ্চতর গ্রেড বা বকেয়া সিলেকশন গ্রেড বা উচ্চতর গ্রেড প্রাপ্য হউন তবে উক্ত তারিখের পূর্বে ১৫/১২/২০১৫ খ্রি: তারিখে ইনক্রিমেন্ট লাগিয়ে উচ্চতর গ্রেড গণনা করতে হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয় আর

বাস্তবায়ন অনবিভাগ।

বাস্তবায়ন-১ অধিশাখা

www.mof.gov.bd

নং-০৭,০০.০০০০.১৬১.৩৮.০১৯.১১ -১৪৬ তারিখঃ ২০ জুন, ২০২২ খ্রি.

বিষয়ঃ জাতীয় বেতনস্কেল ২০১৫ এর অনুচ্ছেদ-৭ মােতাবেক উচ্চতর গ্রেড প্রাপ্যতার তারিখ এবং বার্ষিক বেতন বৃদ্ধির তারিখ একই হলে বেতন নির্ধারণ। 

সুত্রঃ (১) হিসাব মহানিয়ন্ত্রক এর কার্যালয়ের স্মারক নং ০৭.০৩.০০০০.০০০.০৩.৪৮৯.০৩.২১. তারিখ ০৩/০২/২০১২।

(২) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং ৩৮.০০১,০৩১.০০.০০.০১৭.২০১৩.২৩১, তারিখ ২৬/০৫/২০২২।

উপযুক্ত বিষয় ও সূত্রোক্ত পত্রদ্বয়ের প্রেক্ষিতে নির্দেশক্রমে জানানাে যাচ্ছে যে, অর্থ বিভাগ, বাস্তবায়ন অনুবিভাগের এসআরও নং ৮১-আইন/২০১৬ তারিখ ৩০ মার্চ, ২০১৬ এ ১লা জুলাই, ২০১৫ খ্রি: তারিখ হতে ৩০ জুন, ২০১৬ খ্রি. তারিখ পর্যন্ত কোন কর্মচারী যে তারিখে বার্ষিক বর্ধিত বেতন প্রাপ্য হতেন সে তারিখের পরিবর্তে সকল কর্মচারী ১৫/১২/২০১৫ খ্রি. তারিখে বার্ষিক বর্ধিত বেতন প্রাপ্য হবেন মর্মে নির্দেশনা রয়েছে। ফলে উপজেলা/থানা রিসাের্স সেন্টারে কর্মরত ইনস্ট্রাক্টরগণের ৬ষ্ঠ গ্রেড (উচ্চতর গ্রেড) প্রাপ্তির পূর্বে ১৫/১২/২০১৫ খ্রি. তারিখে বার্ষিক বেতন বৃদ্ধির পর প্রাপ্য বেতনের ভিত্তিতে ৬ষ্ঠ গ্রেডে (উচ্চতর গ্রেড) বেতন নির্ধারিত হবে।

(মােঃ সফিউল আলম)

উপসচিব 

ফোনঃ ২২৩৩৮০৭৮১ 

 

জাতীয় বেতনস্কেল ২০১৫ এর অনুচ্ছেদ-৭ মােতাবেক উচ্চতর গ্রেড প্রাপ্যতার তারিখ এবং বার্ষিক বেতন বৃদ্ধির তারিখ একই হলে বেতন নির্ধারণ: ডাউনলোড

 

পে স্কেল ২০১৫ জারিতে ডাবল ইনক্রিমেন্ট প্রাপ্তির গেজেট।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2984 posts and counting. See all posts by admin

2 thoughts on “উচ্চতর গ্রেড প্রাপ্যতার তারিখ এবং বার্ষিক বেতন বৃদ্ধির তারিখ একই হলে বেতন নির্ধারণ পদ্ধতি ২০২২

  • ০১/০৭/২০২১ তারিখে উচ্চতর গ্রেড প্রাপ্য হলে ইনক্রিমেন্ট পূর্বের গ্রেডে না উচ্চতর গ্রেডে যোগ হবে?

  • উচ্চতর গ্রেডের ফিক্সেশন সব সময় নিম্নগ্রেডে হয়। পরে ইনক্রিমেন্ট লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *