অনলাইনে সরকারি বাসা বরাদ্দের বিধান কার্যকর রয়েছে-আবাসন পরিদপ্তর কেবল অনলাইনেই বাসা বরাদ্দের আবেদন গ্রহণ করে থাকে – অনলাইনে বাসা বরাদ্দের নিয়ম ২০২৩

কত তারিখের মধ্যে আবেদন করতে হবে? – সরকারি আবাসন পরিদপ্তরের ব্যবস্থাপনাধীন ঢাকা শহরের নিম্নবর্ণিত ১৫৯ (একশত উনষাট )টি নবনির্মিত এফ-শ্রেনীর বাসা বরাদ্দযোগ্য। উল্লিখিত বাসাসমূহ স্বয়ংক্রিয় পদ্ধতিতে বরাদ্দ প্রদান করা হবে। বরাদ্দ প্রত্যাশী কর্মকর্তা ‘কে নিম্নের শর্তাবলী অনুসারে উল্লিখিত ওয়েব এড্রেসে ৩০ মার্চ, ২০২৩ তারিখের মধ্যে আবেদন দাখিল করার জন্য অনুরোধ করা হয়েছে।

বাসা বরাদ্দ প্রাপ্তির যোগ্য কি থাকতে হবে? বরাদ্দ প্রার্থীর যোগ্যতা: Grade-5 and above (Deputy secretary and above) ও মূল বেতন: ৪৬৯৭০/- ( মুলবেতন ৪৬৯৭০/- টাকার উপর ৫০% হারে বাড়ি ভাড়া ভাতা কর্তন শর্তে নূন্যতম ৯ম গ্রেডভুক্ত কর্মকর্তারা আবেদন করতে পারবেন )।

বাসা বরাদ্দ প্রাপ্তির জন্য অনলাইনে আবেদন করুন / F Type বাসা বরাদ্দ প্রদান করা হবে

অনলাইনে বাসা বরাদ্দ প্রাপ্তির আবেদন লিংক ওয়েব এড্রেস: www.bashaonline.com

Full Notice Download PDF

অনলাইনে বাসা বরাদ্দ শর্তাবলী ২০২৩ । যেভাবে বাসা বরাদ্দ প্রাপ্তির আবেদন করবেন

  1. বাসা বরাদ্দের সর্বশেষ গ্রাধিকার অনুসৃত হবে।
  2. Online from এ পরিবেশিত তথ্যাবলি সঠিক হতে হবে এবং এ সংক্রান্ত চাহিত সকল প্রমাণক সংযুক্ত করতে হবে।
  3. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ কিংবা উপযুক্ত প্রমাণক ছাড়া আবেদন দাখিল করা হলে আবেদন বাতিল বলে গণ্য হবে ।
  4. গ্রেড প্রাপ্তির আদেশ দাখিল করতে হবে।
  5. বরাদ্দ প্রদানের ক্ষেত্রে Bangladesh Allocation Rules, 1982 অনুসৃত হবে।
  6. প্রাপ্ত আবেদনসমূহ যাচাই বাছাইসহ বরাদ্দ সুপারিশের চূড়ান্ত ফলাফল প্রকাশ বা বাতিলের এখতিয়ার এ পরিদপ্তর সংরক্ষন করবে।
  7. যে কোন সময়ে প্রদত্ত তথ্যে অসামঞ্জস্য পরিলক্ষিত হলে কোন কারণ দর্শানো ব্যতিরেকে বরাদ্দ প্রত্যাহার/বাতিলের এখতিয়ার এ পরিদপ্তর সংরক্ষণ করবে।

এফ টাইপ বাসা কাদের জন্য?

সরকারি কর্মচারী হলেই এফ টাইপ বাসা বরাদ্দ প্রাপ্তির জন্য আবেদন করা যাবে না। ৫ম গ্রেড বা তদুর্ধ্ব গ্রেডধারী কর্মকর্তাগণই বেতন এসব বাসার জন্য আবেদন করতে পারবেন।  সরকারি কর্মচারীদের বাসা বরাদ্দ বিধিমালা ১৯৮২ মেনে বরাদ্দ দিতে হইবে এবং বাসা বরাদ্দ গ্রহণকারী নীতিমালা লঙ্গন করিলে যে কোন সময় বাসা বরাদ্দ বাতিল করতে পারিবে। বাসা বরাদ্দের ক্ষেত্রে মূল বেতন ও সিনিয়রিটি অনুসরণ করতে হবে। বাসা বরাদ্দের ক্ষেত্রে বরাদ্দ গ্রহণকারীকেও নির্ধারিত বিধিমালা ও রুলস অনুসরণ করে ব্যবহার করতে হবে। প্রতিমাসে সম্পূর্ণ বাসা ভাড়া বাবদ কর্তন করতে হবে। উচ্চ শ্রেণীর বাসা বরাদ্দ প্রদানের ক্ষেত্রে নির্ধারিত মূল বেতন হারে প্রাপ্য বাসা ভাড়া প্রদেয় হইবে।

 

বাসা বরাদ্দ বিধিমালা ১৯৮২

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3023 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *